পাঞ্চ হোল ক্যামেরা ও ইন-ডিসপ্লে টাচ আইডি সহ আসবে Apple iPad Mini 6

apple-ipad-mini-6-render-reveals-in-display-touch-id-and-punch-hole-camera
ছবি ক্রেডিট - Coverpibtou

iPad mini 6-এর ওপর অ্যাপলের কাজ করা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। অ্যাপল তার ডিভাইসগুলি অভ্যন্তরীন দিক থেকে যেভাবে পরিবর্তন আনছে এবং ডিজাইন আপডেট করছে, সেই ট্রেন্ড অনুযায়ী নতুন আইপ্যাডেও অনুরূপ কিছু দেখার প্রত্যাশিত ছিল৷ সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হওয়া নতুন সেটাই নিশ্চিত করলো। এই রেন্ডারে দেখা গেছে আপকামিং আইপ্যাড মিনি ৬ নতুন ডিজাইন এবং বেশ কিছু আকর্ষণীয় ফিচারের সাথে আসতে পারে।

রিপোর্ট অনুযায়ী, Apple তাদের iPad mini 6-এ ইন-ডিসপ্লে টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করবে। রেন্ডারে টাচ আইডির স্থানে একটি কাটআউট দেখানো হয়েছে যা শুধুমাত্র ইলাস্ট্রেশনের উদ্দেশ্যে আছে বলে অনুমান করা হচ্ছে। রেন্ডারে আরও একটি যে ফিচার দেখানো হয়েছে তা হল, ফ্রন্ট-ফেসিং ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট। সে ক্ষেত্রে, অ্যাপল আইপ্যাড মিনি ৬-এর বেজেলগুলি আকারে হ্রাস করে ব্যবহারকারীকে ফুল স্ক্রিনের অভিজ্ঞতা দিতে পারবে।

ছবি ক্রেডিট – Coverpibtou

প্রসঙ্গত, অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও দাবি করেছিলেন, আইপ্যাড মিনি ৬-এর ডিসপ্লে সাইজ হবে ৯.১ ইঞ্চি৷ হ্যাঁ, আইপ্যাড মিনি সিরিজের আগের মডেলগুলির তুলনায় এটি বড়ো ডিসপ্লে সহ আসবে বলে আশা করা হচ্ছে।

Apple iPad mini 6-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

নতুন iPhone 12 সিরিজে ব্যবহৃত হওয়া A14 বায়োনিক চিপসেটকে iPad mini 6-দেখতে পাওয়া যাবে। এতে ৪ জিবি র‌্যাম থাকতে পারে। বলা হচ্ছে, এখানে ডুয়াল সেলের ব্যাটারি দেওয়া হতে পারে এবং চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ-সি পোর্ট। iPad mini 6 অ্যাপল পেন্সিল ২ সাপোর্টের সাথে আসতে পারে। আইপ্যাড মিনি ৬-এর পিছনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনে ৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকার সম্ভাবনা আছে।

iPad Pro 2021 ও iPhone SE 2021-এর সাথে এটি মার্চ মাস নাগাদ লঞ্চ হতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।