লঞ্চের আগেই ফাঁস Apple iPhone 12 Pro এর ক্যামেরা ফিচার, দেখুন ছবি সহ বৈশিষ্ট্য

Apple আগামী সপ্তাহেই তাদের সস্তা ফোন iPhone 9 বা iPhone SE 2 লঞ্চ করতে পারে। এছাড়াও চিরাচরিত নিয়ম অনুযায়ী কোম্পানি সেপ্টম্বরে iPhone 12 লঞ্চ করবে। সম্প্রতি এই ফোনের ফিচার ইন্টারনেটে ফাঁস হল। আমরা আইফোন ১২ এর পিছনের ক্যামেরা সম্পর্কে জানতে পেরেছি। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, iPhone 12 সিরিজের Pro মডেলে ট্রিপল ক্যামেরা সেটআপ LiDAR সেন্সরের সাথে থাকবে।

গতকাল 9techeleven থেকে টুইট করে আইফোন ১১ এর ক্যামেরা ফিচার ফাঁস করা হয়েছে। এই ফোনের পিছনে রিডিজাইন ক্যামেরা মডিউল দেখা যেতে পারে। যদিও এর লুকিং অনেকটাই গতবছর লঞ্চ হওয়া iPhone 11 Pro এর মত। ফোনের পিছনে মাঝবরাবর Apple এর লোগো ও দেখা যাচ্ছে। টুইটে শেয়ার করা তথ্য অনুযায়ী, আইফোন ১২ এর ক্যামেরা ডিজাইন iOS14 থেকে নেওয়া হয়েছে। এই ফোনে কোম্পানি ৬.৬৭ ইঞ্চি OLED ডিসপ্লে ব্যবহার করতে পারে।

এদিকে ১৫ এপ্রিল লঞ্চ হতে পারে iPhone SE2 বা iPhone 9। একটি রিপোর্টে বলা হয়েছে ফোনটি WWDC ২০২০ ইভেন্টের আগে লঞ্চ করা হবে। এর আগে এই ইভেন্টটি ৩১ মার্চ অনুষ্ঠিত হাওয়ার কথা ছিল কিন্তু করোনা ভাইরাসের কারণে ইভেন্টটিকে পরে পিছিয়ে দেওয়া হয়। যদিও এই রিপোর্টে নিশ্চিতভাবে বলা হয়নি iPhone SE2 ১৫ এপ্রিল লঞ্চ হবে। কারণ বর্তমান পরিস্থিতিতে কোম্পানি শেষ সময়ে তারিখ পিছতেও পারে বলে জানানো হয়েছে।

iPhone SE2 বা iPhone 9 দাম :

Apple তাদের এই আইফোনের দাম গ্লোবালি ৩৯৯ ডলার রাখতে পারে। ভারতে এই ফোনের দাম শুরু হবে ২৮,০০০ টাকা থেকে। এই ফোনের আরও কয়েকটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে। মনে করিয়ে দিই iPhone SE ভারতে ৩৯,০০০ টাকায় লঞ্চ হয়েছিল।

iPhone SE2 বা iPhone 9 সম্ভাব্য স্পেসিফিকেশন :

এই ফোনে ৫.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হতে পারে। এছাড়াও এর লুক হবে অনেকটা iPhone 7 এর মত। এখানে কোম্পানি লেটেস্ট প্রসেসর এ ১৩ বায়োনিক ব্যবহার করতে পারে। আবার এই ফোন ৩ জিবি র‌্যামের সাথে আসবে। এই ফোনের পিছনে থাকবে একটি ক্যামেরা। আবার ফোনটি ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। এতে হেডফোন জ্যাক থাকবে না।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।