আইফোন ৪ এর মত দেখতে হবে iPhone 12 Pro Max, সামনে এল ডিজাইন সহ একাধিক তথ্য

বেশ কয়েকমাস ধরেই খবর সামনে আসছিল যে Apple তাদের নতুন সিরিজ iPhone 12 এর উপর কাজ শুরু করেছে। ইতিমধ্যেই জানা গেছে যে এই সিরিজে কোম্পানি চারটি ফোন লঞ্চ করবে। জন প্রসার এর টুইট অনুযায়ী এই চারটি ফোন হবে iPhone 12 Mini, iPhone 12, iPhone 12 Pro ও iPhone 12 Pro Max । এদের ডিসপ্লে সাইজ হবে যথাক্রমে ৫.৪ ইঞ্চি, ৬.১ ইঞ্চি, ৬.১ ইঞ্চি ও ৬.৭ ইঞ্চি। এরমধ্যে আইফোন ১২ প্রো ম্যাক্স এর ডিজাইন এবার সামনে এল। শুধু তাই নয় জানা গেছে আইফোন ১২ প্রো ম্যাক্স এর ডিজাইন অনেকটাই আইফোন ৪ এর মত হবে।

নতুন একটি রিপোর্টে বলা হয়েছে, আইফোন ১২ প্রো ম্যাক্স এর ফোনের উপরে, নিচে ও পাশে দেখলে আপনার আইফোন ৪ মনে হবে। এর বাম দিকে মেনু বাটন দেওয়া হয়েছে। এতে স্টিল বডি ব্যবহার করা হতে পারে। এছাড়াও আইফোন ১২ সিরিজের সমস্ত ফোনে ওলেড ডিসপ্লে, নচ ডিজাইন ও ৫জি কানেক্টিভিটি থাকবে।

এদিকে আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্সের পিছনে তিনটি লেন্স থাকবে। এছাড়াও একটি Lidar সেন্সর দেওয়া হবে। এটি রাডার হিসাবে কাজ করবে এবং লেজারের মাধ্যমে ডিসট্যান্স ও ডেপ্থ জানাবে।

EverythingApplePro থেকে শেয়ার করা একটি ভিডিও তে কিছুদিন আগে দাবি করা হয়েছিল, অ্যাপল তাদের আইফোনে ১২ প্রো তে ProMotion ডিসপ্লে ব্যবহার করবে। যদিও ব্যবহারকারীরা চাইলে এই ফোনের রিফ্রেশ রেট ১২০ হার্জ থেকে কমিয়ে ৬০ হার্জ করতে পারবে। ডিসপ্লে ছাড়াও iPhone 12 ফোনে ৪,৪০০ এমএএইচ এর বেশি ক্ষমতাযুক্ত ব্যাটারি ব্যবহার করা হবে। যদিও ঠিক কত এমএএইচ ব্যাটারি থাকবে তা জানা যায়নি। এর আগে iPhone 11 Pro Max ফোনে ৪,০০০ এমএএইচ ( ৩,৯৬৯ এমএএইচ) ব্যাটারি দেওয়া হয়েছিল।