অপেক্ষার অবসান, লেটেস্ট প্রসেসর সহ iPhone 12 Max Pro কে দেখা গেল অনলাইনে

apple-iphone-12-pro-max-surfaces-on-antutu-with-14-bionic-soc-6gb-ram

আর কয়েক সপ্তাহের মধ্যেই Apple বাজারে নিয়ে আসবে iPhone 12 সিরিজ। কোভিড-১৯ এর কারণে কোম্পানি তাদের এই নতুন ফ্ল্যাগশিপ সিরিজের লঞ্চ ডেট পিছিয়ে দিয়েছে। আমরা অনেকেই আইফোন ১২ সিরিজের জন্য অপেক্ষা করছি। এসবের মধ্যেই বেঞ্চমার্ক সাইট AnTuTu তে দেখা গেল বহু প্রতীক্ষিত Apple iPhone 12 Max Pro কে। যেখানে ফোনটি কে লেটেস্ট প্রসেসর A14 Bionic এর সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে।

AnTuTu থেকে Apple iPhone 12 Max Pro সম্পর্কে যা জানা গেল

প্রথমেই বলি বেঞ্চমার্ক সাইটে আইফোন ১২ ম্যাক্স প্রো ৫৭,২৩৩ পয়েন্ট পেয়েছে। সম্ভবত এতদিনের সমস্ত আইফোনের সর্বোচ্চ স্কোর এটাই। আর এর কারণ অবশ্যই ৫ ন্যানোমিটার প্রসেস টেকনোলজিতে বানানো লেটেস্ট এ১৪ বায়োনিক প্রসেসর। এরসাথে এই ফোনটি আইওএস ১৪.১ অপারেটিং সিস্টেমে চলবে। এই ফোনে থাকবে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

এছাড়াও AnTuTu তে সিপিইউ বিভাগে iPhone 12 Max Pro এর স্কোর ১৬৭৫২৭, জিপিইউ বিভাগে ২২২০৭১ স্কোর, এমইএম বিভাগে ১০০৮০৮ স্কোর এবং ইউএক্স টেস্টিংয়ে ৮১৯২৭ স্কোর করেছে। এরসাথে সাথে বেঞ্চমার্ক সাইটে আরও দেখানো হয়েছে যে আইফোন ১২ ম্যাক্স প্রো, গতবছরের আইফোন ১১ ম্যাক্স প্রো এর থেকে ৪৭,৮৯৭ পয়েন্টে এগিয়ে।

কিছুদিন আগে একটি চাইনিজ ওয়েবসাইট থেকে iPhone 12 Max Pro ফোনের ফিচার ও ডিজাইন ফাঁস করা হয়েছিল। ছবিতে দেখা গিয়েছিল ফোনটির পিছনে ক্যামেরা সেটআপের জন্য তিনটি বড় হোল উপলব্ধ। এছাড়াও তার পাশে দুটি ছোট হোল আছে, যেটি ফ্ল্যাশ ও মাইক্রোফোনের জন্য। আবার আরেকটি ছোট হোল দেখা গেছে, যেটি LiDAR স্ক্যানার বা ToF (time-of-flight) ক্যামেরার জন্য ব্যবহার করা হতে পারে। এতে এতে ৬.৭ ইঞ্চি OLED স্ক্রিন থাকতে পারে বলে দাবি করা হয়েছিল।