সামনে এল অ্যাপলের প্রথম 5G ফোন iPhone 12 এর ছবি, থাকবে সবচেয়ে শক্তিশালী প্রসেসর

কয়েকদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Apple iPhone SE 2020। এই ফোনটি সম্পর্কে গতবছর থেকে খবর পাওয়া যাচ্ছিলো। আইফোন এসই ২০২০ হল কোম্পানির ডুয়েল সিমের সস্তা ফোন। এবার কোম্পানি সেপ্টেম্বরে লঞ্চ করা iPhone 12 এর উপর কাজ শুরু করেছে। আজ আইফোন ১২ ও আইফোন ১২ প্রো এর কিছু ফিচার ফাঁস হয়েছে। এই সিরিজ হবে কোম্পানির প্রথম 5G মোবাইল সিরিজ। বলাই বাহুল্য iPhone 12 সিরিজ প্রিমিয়াম রেঞ্জে বাজারে আসবে।

আজ জোনাস ডাইহানার্ত নামে একজন ফোন ডিজাইনার আইফোন ১২ এর রেন্ডার ইমেজ সামনে এনেছে। যেখানে ফোনটির ডিজাইন দেখে iPhone 5 এর কথা মনে পড়ে যাবে। এই ছবিতে দেখা যাচ্ছে ফোনটির নিচে হালকা বেজেল থাকবে।

নতুন লুকে ৮ বছরের পুরানো ডিজাইন :

এই ছবি যদি সত্যি হয় তাহলে পরিষ্কার যে iPhone 12 সিরিজের সাথে কোম্পানি আইফোন ৪ ও আইফোন ৫ এর ডিজাইন ফেরত আনছে। যদিও নতুন ফোনে ২.৫ ডি গ্লাস এর জায়গায় ফ্লাট গ্লাস দেওয়া হবে। এছাড়াও এই ফোনে এজ-টু এজ স্ক্রিন এবং খুব পাতলা বেজেল থাকবে। আপনাকে জানিয়ে রাখি আইফোন ৫ ২০১২ সালে লঞ্চ হয়েছিল।

চারটি মডেলে আসবে:

রিপোর্ট অনুযায়ী, এই সিরিজে চারটি ফোন থাকবে। যেগুলো হবে আইফোন ১২, আইফোন ১২ প্লাস, আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্স। iPhone 12, iPhone 12 Plus, iPhone 12 Pro ও iPhone 12 Pro Max ফোনগুলিতে যথাক্রমে ৫.৪ ইঞ্চি, ৬.১ ইঞ্চি, ৬.১ ইঞ্চি ও ৬.৭ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এখানে কোম্পানি এ১৪ বায়োনিক প্রসেসর ব্যবহার করবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।