iPhone 13 সিরিজ আসতে পারে নতুন রোজ পিঙ্ক কালারের সাথে, দেখতে লাগবে আরও আকর্ষণীয়

apple-iphone-13-may-come-with-rose-pink-colour-variant-renders-leaked

অন্যবারের মতো চলতি বছরেও iPhone সিরিজের আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার আগে এটির সম্ভাব্য স্পেসিফিকেশন নেটদুনিয়ায় ফাঁস হতে শুরু করেছে। Apple-এর আসন্ন iPhone সিরিজ সম্ভবত iPhone 13 নামে বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হবে। ইতিমধ্যেই iPhone 13 সিরিজের নানা রেন্ডার আমাদের চোখে পড়েছে। নান্দনিক আকর্ষণ যাতে প্রবল থাকে তার জন্য iPhone 13-এর কালার অপশন ঘিরে সম্প্রতি নানা মুনি নানা মত প্রকাশ করছিলেন। এখন, একটি ব্লগসাইট দাবি করল, iPhone 13 সিরিজের স্মার্টফোন নয়া কালার অপশনে লঞ্চ হতে পারে।

ব্লগসাইট Never চাইনিজ সাপ্লাই চেনকে সূত্র হিসেবে উদ্ধৃত করে জানিয়েছে, আপকামিং 2021 iPhone বা iPhone 13 সিরিজ নতুন কালার অপশন পাবে। Apple হয়তো রোজ পিঙ্ক (Rose Pink) কালার iPhone 13 সিরিজ লঞ্চ করতে পারে। ঘটনাচক্রে, দেরি তে হলেও Apple কিন্তু তার প্রোডাক্টে নতুন রঙ যোগ করছে। যার নিদর্শন হিসেবে iPad Air, Mi iMac, ও iPhone 12 সম্প্রতি নতুন রঙের বিকল্প পেয়েছে।

এছাড়াও, Never-এর রিপোর্টে iPhone 13 Standard ও Pro মডেলের নতুন কালার অপশনের শৈল্পিক উপস্থাপনা অর্ন্তভুক্ত হয়েছে। তবে iPhone 13 সিরিজের প্রত্যেকটি মডেলই রোজ পিঙ্ক (Rose Pink) কালার অপশনে পাওয়া যাবে বলেই আমরা মনে করছি। উল্লেখ্য, আপকামিং iPhone-এর রেন্ডার ও স্পেসিফিকেশন ফাঁস হলেও কালার অপশন নিয়ে খুব নগণ্য তথ্য সামনে এসেছে। প্রাথমিকভাবে কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল, iPhone 13 ম্যাট ব্ল্যাক এবং অরেঞ্জ শেডে আসতে পারে।

Apple iPhone 13 Rose Pink colour

iPhone 13 সিরিজের স্পেসিফিকেশন

iPhone 13 মডেলের পিছনে এলইডি ফ্ল্যাশ এবং LiDar সেন্সরের সঙ্গে তিনটি ক্যামেরা থাকবে৷ জানা গেছে, অটোফোকাস সহ এটি আপগ্রেডেড 7P (f1.6) আল্ট্রা ওয়াইড লেন্স পাবে। প্রাইমারি ক্যামেরাতে থাকবে আরও বড় সেন্সর। এছাড়াও, Pro মডেলে Apple 120Hz LTPO ডিসপ্লে ব্যবহার করবে। প্রসেসিংয়ের দায়িত্ব সামলাবে আরও শক্তিশালী Apple A16 Bionic চিপ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷