Apple iPhone 13 Pro আপনাকে মুগ্ধ করবে, আকর্ষণীয় কালারের সাথে আসছে

Apple iPhone 13 Pro colour options leaked ahead of September launch
Apple iPhone 13 Pro চারটি নয়া কালার ভ্যারিয়েন্টের সাথে আসছে

মাঝে আর মাত্র দুটি মাস! আর তারপরই হয়তো লঞ্চ হতে চলেছে প্রতীক্ষিত Apple-এর লেটেস্ট স্মার্টফোন সিরিজ iPhone 13। ফলে লঞ্চের সময় যত ঘনিয়ে আসছে, ততই আইফোন ১৩ সিরিজ সম্পর্কে নতুন নতুন তথ্য ফাঁস হচ্ছে। যেমন সম্প্রতি এই আপকামিং অ্যাপেল সিরিজটির কালার অপশন সামনে এসেছে। জানা গেছে আইফোন ১৩ প্রো ফোনটি চারটি নতুন কালার ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হতে চলেছে। এই কালারগুলিতে ফোনটিকে আরো আকর্ষণীয় দেখাবে।

Apple iPhone 13 সিরিজ চারটি নয়া কালার ভ্যারিয়েন্টের সাথে আসছে

টিপস্টার রঞ্জুক, অ্যাপলের এক চীনা সরবরাহকারীর কাছ থেকে জানতে পেরেছে আসন্ন আইফোন ১৩ সিরিজের অন্তর্গত প্রো মডেলটি ব্ল্যাক, সিলভার, রোজ গোল্ড এবং সানসেট গোল্ড -এই চারটি কালার ভ্যারিয়েন্টের সাথে আসবে। যার মধ্যে সানসেট গোল্ড কালারে ব্রোঞ্জ এফেক্ট থাকবে এবং রোজ গোল্ড ভ্যারিয়েন্টটি তীব্র হলুদ বর্ণের হতে পারে। টিপস্টার আরও জানিয়েছে, এই নয়া কালার অপশনগুলি শুধুমাত্র আইফোন ১৩ সিরিজের হাই-এন্ড ভ্যারিয়েন্টের ক্ষেত্রেই উপলব্ধ থাকবে।

প্রসঙ্গত, এর আগেও শোনা গিয়েছিল যে, আইফোন ১৩ প্রো ব্রোঞ্জ কালার সহ আসতে পারে। এছাড়া ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টের আইফোন ১৩ প্রো মডেলে ম্যাট ফিনিশিং দেখা যাবে। তবে এই তথ্যগুলি সম্পূর্ণই সূত্র মারফৎ পাওয়া, অ্যাপেল স্বয়ং এই তথ্যের সত্যতা নিশ্চিত করেনি।

iPhone 13 -এ দেখা যেতে পারে এই নয়া ফিচারগুলি

আসন্ন iPhone 13 সিরিজের নামকরণ নিয়ে এতদিন বহু তর্ক-বিতর্ক চলছিল, যার মীমাংসা সম্প্রতি হয়েছে। এখন সিরিজটির ডিজাইন বা ফিচার নিয়ে বিভিন্ন তথ্য সামনে আসছে। এক্ষেত্রে সম্প্রতি কিছু রিপোর্টে দাবি করা হয়েছে, iPhone 13 সিরিজের ফোনের নচ (notch) অন্যান্য আইফোন সিরিজের তুলনায় ছোট হবে এবং এতে বেশ কয়েকটি নতুন ডিসপ্লে ফিচারও দেওয়া হতে পারে। গুরমানের মন্তব্য অনুযায়ী, এই আসন্ন সিরিজে ‘অলওয়েজ অন মোড’ ডিসপ্লে ফিচার অন্তর্ভুক্ত করা হতে পারে। এই ফিচারের সাহায্যে ইউজাররা হ্যান্ডসেটকে আনলক না করেই, সময়, আবহাওয়া, ম্যাসেজ / ভয়েস কল নোটিফিকেশন সম্পর্কে জানতে পারবেন। প্রসঙ্গত, ‘অলওয়েজ অন মোড’ আইফোনের ক্ষেত্রে একটি নতুন সংযোজন হলেও, গত ২ বছরে লঞ্চ করা প্রায় প্রত্যেকটি অ্যাপেল ওয়াচেই কিন্তু এই ফিচারটি বিদ্যমান আছে।

যাইহোক, রিপোর্ট থেকে আরও জানা গেছে, iPhone 13 সিরিজের হ্যান্ডসেটগুলিতে ছোট ফ্ল্যাশ মডিউল এবং LiDAR বা লাইট ইমেজিং ডিটেকশন অ্যান্ড রেঞ্জিং সেন্সর সামিল করা হতে পারে। এই LiDAR সেন্সরটি, যেকোনো পৃষ্ঠের উপরে থাকা বস্তুকে স্ক্যান করে তার আকৃতি, অবস্থান এবং দূরত্বের পরিমাপকে জানিয়ে দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।