৫১২ জিবি স্টোরেজ কম পড়ছে? iPhone 13 Pro তে থাকতে পারে ১টিবি ইন্টারনাল মেমোরি

apple-iphone-13-pro-may-come-with-1-tb-internal-storage

Apple-এর iPhone 12 সিরিজ লঞ্চ হয়েছে, খুব একটা বেশী দিন কিন্তু হয়নি। তবে এর মধ্যেই অ্যাপলের আপকামিং iPhone 13 সিরিজ নিয়ে জল্পনার অন্ত নেই। বিগত কয়েকসপ্তাহ ধরে আইফোন ১৩ সিরিজের ফোনের বিষয়ে বেশ কিছু মজাদার তথ্য সামনে এসেছে। এবার সেই তালিকায় নবতম সংযোজন হল এই সিরিজের স্টোরেজ সর্ম্পকিত একটি চোখ কপালে ওঠার মতো তথ্য।

লেটেস্ট রিপোর্ট বলছে, Apple iPhone 13 Pro-র ১ টেরাবাইট ইন্টারননাল স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করতে পারে। অ্যাপল আইফোন লাইনআপে এখনও পর্যন্ত ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করেছে। সেই হিসেবে আপকামিং আইফোন মডেল মস্ত বড়ো স্টোরেজ আপগ্রেড পেতে চলেছে।

অন্যদিকে অ্যাপলে কেন্দ্রিক নিউজ পোর্টাল Macrumors  জানিয়েছে, আসন্ন আইফোন ১৩ মডেলগুলিতে ওয়াই-ফাই ৬ ই (Wi-Fi 6E) টেকনোলজির সাপোর্ট থাকবে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, এর জন্য প্রয়োজনীয় হার্ডওয়্যার, সেমিকন্ডাকটার নির্মাতা Skywork (স্কাইওয়ার্ক) সরবরাহ করবে। তাছাড়া ব্রডকম (Broadcom) থেকেও অ্যাপল হার্ডওয়্যার নিতে পারে বলে সম্ভাবনা প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য, অতি সম্প্রতি লঞ্চ হওয়া Samsung Galaxy S21 Ultra ফ্ল্যাগশিপ ফোন Wi-Fi 6E সাপোর্টের সাথে এসেছে, এবং এই প্রযুক্তির জন্য ব্রডকম স্যামসাং-কে চিপ সরবরাহ করেছে।

অবগতির জন্য জানিয়ে রাখি, Wi-Fi 6 উচ্চতর কর্মক্ষমতা, নিম্নতর ল্যাটেন্সি, এবং দ্রুত ডেটা হারের নিরিখে Wi-Fi 6E-র সমান। তবে এটি এগজিস্টিং ২.৪ গিগাহার্টজ, এবং ৫ গিগাহার্টজ ওয়াই-ফাইয়ের পরিবর্তে ৬ গিগাহার্টজ ব্যান্ড ব্যবহার করে আরও নতুন বেসব্যান্ডে অ্যাক্সেস সরবরাহ করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন