Apple iPhone 13 কেনার জন্য হুড়োহুড়ি, পিছনে ফেললো iPhone 12 সিরিজকেও

প্রি-অর্ডার সংখ্যার নিরেখে পূর্বসূরি iPhone 12 -কে পেছনে ফেলে দিয়েছে চলতি বছরে লঞ্চ হওয়া iPhone 13 সিরিজ

apple-iphone-13-series-hits-record-pre-order-beat-iphone-12-delivery-date-change

গত ১৭ই সেপ্টেম্বর থেকে ভারতে শুরু হয়েছে লেটেস্ট Apple iPhone 13 সিরিজের ফোনগুলির প্রি-অর্ডার। আর এই আগাম বুকিংয়েই নতুন অ্যাপল ডিভাইসগুলি বাজারে কেমন জনপ্রিয়তা পেতে চলেছে তার আভাস পাওয়া গেল। মার্কেট রিসার্চার ফার্ম, কাউন্টারপয়েন্টের রিপোর্ট অনুযায়ী, প্রি-অর্ডার সংখ্যার নিরেখে পূর্বসূরি iPhone 12 -কে পেছনে ফেলে দিয়েছে চলতি বছরে লঞ্চ হওয়া iPhone 13 সিরিজ। গত চার দিনে রেকর্ড সংখ্যক মানুষ অ্যাপেলের এই নয়া সিরিজের ফোনগুলি প্রি-অর্ডার করেছেন বলে রিপোর্টে জানানো হয়েছে।

এই বিষয়ে কাউন্টারপয়েন্ট রিসার্চের পরিচালক তরুণ পাঠক, আইএএনএস (IANS) -কে বলেছেন, “আমরা লক্ষ্য করছি, লঞ্চ কোয়ার্টারের সময়ে নতুন আইফোন সিরিজের শেয়ার, অ্যাপল ডিভাইসের সামগ্রিক বিক্রিতে ‘ইয়ার-ওভার-ইয়ার’ (YoY) রেটের বৃদ্ধি ঘটিয়ে থাকে এবং এই বছরও এই ‘YoY’ গ্রোথ রেট আইফোন ১৩ সিরিজের হাত ধরে বৃদ্ধি পাবে। আসন্ন উৎসবের মরসুমে অ্যাপলের নতুন সিরিজের বিক্রি গতিশীল হবে, যা প্রি -অর্ডারেই প্রমাণ মিলেছে।”

iPhone 13 মডেলগুলির ডেলিভারির তারিখ পরিবর্তন করা হয়েছে

নয়া অ্যাপল আইফোন সিরিজে চারটি মডেল রয়েছে – iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max। যার মধ্যে, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max মডেল দুটিকে আগামী ২৪শে সেপ্টেম্বর থেকে ডেলিভারি করা হবে ঘোষণা করা হয়েছিল। তবে প্রো মডেল দুটির ডেলিভারির সময়সূচি ২৪শে সেপ্টেম্বর থেকে পিছিয়ে ৩০শে সেপ্টেম্বর করে দেওয়া হয়েছে। তবে, iPhone 13 Pro Max মডেলের ২৫৬ জিবি স্টোরেজের গোল্ড কালার ভ্যারিয়েন্ট হাতে পেতে ক্রেতাদের হয়তো অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে। অন্যদিকে, iPhone 13, iPhone 13 mini-কে আগামী ২৭শে সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে।

iPhone 13 সিরিজের দাম

ভারতে, অ্যাপল আইফোন ১৩ মিনি -এর ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৬৯,৯৯০ টাকা, ৭৯,৯০০ টাকা এবং ৯৯,৯০০ টাকা।

আবার, আইফোন ১৩ ফোনের ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে যথাক্রমে ৭৯,৯০০ টাকা, ৮৯,৯০০ টাকা ও ১,০৯,৯০০ টাকা। আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনি মডেল দুটিকে পিঙ্ক, ব্লু, রেড, স্টারলাইট ও মিডনাইট কালারে পাওয়া যাবে।

অন্যদিকে, আইফোন ১৩ প্রো ফোনের ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি ও ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে যথাক্রমে ১,১৯,৯০০ টাকা ১,২৯,৯০০ টাকা, ১,৪৯,৯০০ টাকা ও ১,৬৯,৯০০ টাকা।

আইফোন ১৩ প্রো ম্যাক্সের ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি ও ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,২৯,৯০০ টাকা, ১,৩৯,৯০০ টাকা, ১,৫৯,৯০০ টাকা ও ১,৭৯,৯০০ টাকা রাখা হয়েছে। আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স, গ্রাফাইট, গোল্ড, সিলভার, সিয়েরা ব্লু কালারে উপলব্ধ।

iPhone 13 সিরিজ অফার

অ্যাপল আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেল দুটি প্রি-বুকিংয়ের সময়ে ক্রেতারা যদি HDFC ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করেন, তাহলে তাদের ৫,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার করা হবে। আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনি-র ক্ষেত্রে এই ক্যাশব্যাকের পরিমাণ ৬,০০০ টাকা। এরই সাথে, কয়েকটি রিটেল আউটলেটে, পুরোনো হ্যান্ডসেটের পরিবর্তে নয়া আইফোন কিনলে অতিরিক্ত ভাবে ৩,০০০ টাকা এক্সচেঞ্জ অফার দেওয়া হবে। অ্যাপল অনলাইন স্টোর থেকে ‘ট্রেড-ইন’ পলিসির অধীনে নতুন আইফোন কিনলে, আইফোন ৮ বা তার উপরের যেকোনো পুরনো মডেলের বদলে ৪৬,০০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।