iPhone 13 সিরিজের একের বেশি মডেলে থাকবে LTPO ডিসপ্লে, কি সুবিধা জানুন

apple-iphone-13-series-two-model-may-come-ltpo-display-with-120hz-refresh-rate

iPhone-এর নেক্সট জেনারেশন মডেল বা iPhone 13 সিরিজ নিয়ে নেটপাড়া এখন সরগরম। iPhone 13 লাইনআপে যে ফিচারটির সংযুক্তি নিয়ে এখন সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে, তা হল ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সহ LTPO ডিসপ্লে। আইফোন ১৩ সিরিজের টপ-এন্ড ভ্যারিয়েন্টে শুধুমাত্র এই প্রযুক্তি ব্যবহার হবে বলে মৃদু গুঞ্জন চলছিল। তবে জল্পনার অবসান ঘটিয়ে অ্যানালাইসিস্ট রস ইয়ং (Ross Young) ইঙ্গিত দিয়েছেন যে, এই বছর আইফোনের একটির বেশি মডেলে LTPO ডিসপ্লে দেখা যাবে।

টুইট বার্তায় Display Supply Consultants-এর অ্যানালাইসিস্ট রস ইয়ং জানিয়েছেন, ইন্ডাস্ট্রি এবং মিডিয়াতে কান পাতলে শোনা যাচ্ছিল, এই বছরের শেষে অ্যাপল, আইফোনের শুধুমাত্র একটি এলটিপিও মডেল আনবে। তবে আমি নিশ্চিত করে বলেতে পারি এরকম কিছু হবে না। অ্যাপল ভক্তরা চিন্তামুক্ত হয়ে থাকতে পারেন।

LTPO স্ক্রিন কেন গেম চেঞ্জিং, আপনার মনে নিশ্চয় এরকম প্রশ্নের উদয় হচ্ছে৷ সেক্ষেত্রে বলে রাখি, LTPO প্যানেল ভ্যারিয়েবল রিফ্রেশ রেট অফার করে। এতদিন ধরে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আমরা ৯০ হার্টজ বা ১২০ হার্টজ রিফ্রেশ রেট দেখে অভ্যস্ত৷ তবে অ্যাপল অবশেষে চলতি বছরে আইফোনে এই ফিচারটি দিতে চলেছে। রসের বক্তব্য থেকে স্পষ্ট, এই বছর আইফোন ১৩ সিরিজের অন্তত দুটি ফোনে LTPO প্যানেল ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট থাকবে। উল্লেখ্য, পূর্বে শুধুমাত্র iPhone 13 Pro মডেলে এই প্যানেল ও মিনি ভ্যারিয়েন্টে ৬০ হার্টজ অ্যামোলেড স্ক্রিন থাকবে বলে জল্পনা চলছিল।

যদি অ্যাপল এলটিপিএস প্যানেল ব্যবহার করে তাহলে আপকামিং আইফোন ১৩ সিরিজের অধীনস্থ স্মার্টফোনে আরও উন্নত টাচ রেসপন্স, গেমিংয়ের অসাধারণ অভিজ্ঞতা, বর্ধিত ব্যাটারি লাইভ, এবং সবমিলিয়ে আরও স্মুদ এক্সপিরিয়েন্স পাওয়ার প্রত্যাশা আমরা রাখতে পারি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন