iPhone 13 আসছে Wi-Fi 6E সাপোর্ট সহ, থাকবে LiDAR সেন্সরও

apple-iphone-13-to-come-wi-fi-6e-support-and-lidar-sensor
iPhone 13 আসবে Wi-Fi 6E সাপোর্টের সাথে

অ্যাপল সাধারণত সেপ্টেম্বর মাসে নতুন আইফোন সিরিজ বাজারে আনে। এ বছরেও সেই রীতি অনুসরণ করা হবে, নাকি অন্যথা হতে চলেছে সে বিষয়ে অবশ্য টেক জায়ান্টটি কিছু জানায়নি। তবে আসন্ন iPhone 13 (অফিসিয়াল নাম কনফার্মড নয়) সিরিজের স্মার্টফোনগুলি কীরকম ফিচারের সাথে আসতে পারে, তা একটি অনলাইন রিপোর্টে তুলে ধরল।

iPhone 13 আসবে Wi-Fi 6E সাপোর্টের সাথে

৬ গিগাহার্টজ ব্যান্ড-সহ ওয়াই-ফাই ৬ এর এক্সটেন্ডেড ভার্সন হল ওয়াই-ফাই ৬ই। ডিজিটাইমসের রিপোর্ট বলছে, আইফোন ১৩ সিরিজের স্মার্টফোনে এই উন্নমিত ওয়াই-ফাই ৬ই সাপোর্ট করবে।

প্রসঙ্গত, ২০১৯ সালে অ্যাপল তাদের আইফোন ১১ লাইনআপে ওয়্যারলেস নেটওয়ার্ক ওয়াই-ফাই ৫ থেকে ওয়াইফাই ৬ ভার্সনে আপগ্রেড করেছিল। যা স্পিড উল্লেখযোগ্যভাবে বৃদ্ধির পাশাপাশি সিকিউরিটি আরও আঁটোসাটো করে তুলেছিল। সেখানে ৬ গিগাহার্টজ ব্যান্ড যোগ করা ব্যতীত ওয়াইফাই ৬ এর চেয়ে ওয়াই-ফাই ৬ই ভার্সনে আপগ্রেডের পরিমাণ যৎসামান্য।

এছাড়াও ডিজিটাইমসের রিপোর্ট থেকে জানা গেছে, আইফোন ১৩ সিরিজের প্রত্যেকটি মডেলে LiDAR সেন্সর থাকবে। উল্লেখ্য, গত বছরের আইফোন ১২ সিরিজের প্রো ও প্রো ম্যাক্স মডেল কেবলমাত্র এই সেন্সরের সাথে এসেছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷