চমক দেবে Apple? iPhone 14 সিরিজে থাকবে নয়া ডিজাইন

গুরম্যান বলেছেন যে, আসন্ন iPhone 14 সিরিজের Pro মডেল সম্পূর্ণরূপে রিডিজাইন করা হবে

apple-iphone-14-series-may-come-with-redesign-claim-tipstar

নতুন iPhone 13 সিরিজ লঞ্চ হওয়ার পূর্ব মুহূর্ত থেকেই, আগামী বছরের আইফোন মডেল অর্থাৎ iPhone 14 (আইফোন ১৪) নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে। জনপ্রিয় টিপস্টার জন প্রোসার এবং অ্যানালিস্ট মিং-চি কুও ইতিমধ্যেই সম্ভাব্য আইফোন সিরিজের ডিজাইন এবং অন্যান্য বেশ কিছু তথ্য সর্বসমক্ষে এনেছেন। কিন্তু এখন, ব্লুমবার্গের মার্ক গুরম্যান তার পাওয়ার অন নিউজলেটারে iPhone 14 সম্পর্কে আরো জল্পনা বাড়িয়েছে। আসলে এই নিউজলেটারের সর্বশেষ সংস্করণে গুরম্যান বলেছেন যে, আসন্ন প্রো মডেলের আইফোনগুলিকে সম্পূর্ণরূপে রিডিজাইন করা হবে। ইতিমধ্যে অ্যাপল ইঞ্জিনিয়াররা বড় ডিসপ্লে নিয়ে কাজ করছে বলেও তিনি দাবি করেছেন।

iPhone 14 সিরিজ সম্পর্কে আগে কী জানা গিয়েছে?

খুব সম্প্রতি, জনপ্রিয় অ্যাপল বিশ্লেষক মিং চি কুও বলেছিলেন যে আসন্ন আইফোন ১৪ সিরিজ নতুন ডিজাইনসহ আসবে। এক্ষেত্রে ২০২২ সালের আইফোন প্রো এবং আইফোন প্রো ম্যাক্স মডেলগুলি থেকে নচ পুরোপুরি গায়েব হবে এবং এগুলিতে পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যাবে বলেও তিনি অভিমত প্রকাশ করেছিলেন।

এদিকে আসন্ন আইফোন ১৪ লাইনআপ সম্পর্কে কথা বলার সময় গুরম্যান উল্লেখ করেছেন যে, অ্যাপল এবার ‘আইফোন মিনি’ মডেলটি বন্ধ করে দেওয়ার কথা ভাবছে। ফলে, খুব সম্ভবত পরবর্তী আইফোন লাইনআপে একটি নিয়মিত আইফোন, একটি আইফোন ম্যাক্স এবং দুটি প্রো মডেল দেখা যেতে পারে। অন্যদিকে এই ফোনগুলিতে প্রচলিত ডিজাইনের বাইরে নতুনত্ব কিছু থাকার আশাও করা হচ্ছে।

তবে কুও, মার্কিন সংস্থার প্রথম ফোল্ডেবল আইফোনটি (Foldable iPhone) ২০২৩ সালে চালু হতে পারে বলে মনে করলেও, গুরম্যান দাবি করছেন যে এই জাতীয় ফোন বাজারে আনতে অ্যাপলের আরো কিছুটা সময় লাগবে। সেক্ষেত্রে বাজারের ভাঁজযোগ্য (ফোল্ডেবল) ডিভাইস সেগমেন্টে প্রবেশ করতে অ্যাপলের ২০২৪ সাল অবধি বিলম্ব হতে পারে। সুতরাং সব মিলিয়ে সংস্থার পরবর্তী পদক্ষেপগুলির দিকে এখন প্রযুক্তি দুনিয়ার চোখ থাকছেই!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.