Apple 12 ই সেপ্টেম্বর লঞ্চ করতে চলেছে iPhone XS এবং Plus

কোম্পানি ইতিমধ্যেই আমন্ত্রণ পত্র পাঠানো শুরু করে দিয়েছে

অ্যাপল তাদের আগামি লঞ্চ ইভেন্ট সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে নিশ্চিত করেছে।রিপোর্ট অনুযায়ী অ্যাপল তাদের নতুন iPhone XS এবং Plus 12 সেপ্টেম্বর লঞ্চ করবে । কোম্পানি ইতিমধ্যেই আমন্ত্রণ পত্র পাঠানো শুরু করে দিয়েছে । অ্যাপল কর্তৃপক্ষ জানিয়েছে তাদের Cupertino এ নতুন ক্যাম্পাস এ আইফোন লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে। অ্যাপল এর পাঠানো আমন্ত্রণ পত্রে নতুন iPhone XS এবং Plus লঞ্চ এর খবর জানা গেছে। ইভেন্ট স্থানীয় সময় 10 টায় শুরু হবে। এর মানে আপনি ভারতে এই ঘটনা 10.30 মিনিটে ট্র্যাক করতে পারেন।

প্রাথমিক আইফোনকে আইফোন XS  বলা হবে। এই, S  মানে আইফোন এক্স,যেটা গত বছর লঞ্চ হয়েছিল তার succesor হবে । এই আইফোনের স্টিল এবং গ্লাস বডি হবে। এই ছাড়াও, আইফোন এক্স মত বৈশিষ্ট্য দেওয়া হবে। কিন্তু এই ফোনটি একটি ভাল ক্যামেরা এবং আরো শক্তিশালী ক্যামেরা সহ আসবে। এটি প্রসেসর A12 হতে পারে।আইফোনের এক্স এস 5.8 ইঞ্চি স্ক্রিনের সাথে আসতে পারে  যেটি OLED স্ক্রিন হবে।

এই ছাড়াও, আইফোন এক্স এর একটি প্লাস সংস্করণ আসতে পারে। এটি আইফোন এক্স এস প্লাস নামেও বলা হতে পারে । এটিতে একটি 6.5-ইঞ্চি OLED স্ক্রিন থাকবে।স্ক্রিনের আকার ছাড়াও, তার ব্যাটারি ক্ষমতা আরও বেশী হবে। এই ফোনটিতে স্টিল এবং গ্লাস বডি , পিছনে ডুয়াল-ক্যামেরা সেটআপ,ফেস আইডি ইত্যাদি বৈশিষ্ট্যও থাকবে। আইফোন XS এবং আইফোন XS প্লাস উভয়ই 4 জিবি RAM এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজের সঙ্গে আস্তে পারে।

BlackBerry KEY2 লঞ্চ হলো ১২+১২ মেগাপিক্সেলস ক্যামেরা আর ৬জিবি RAM এর সঙ্গে

পড়ুন :

তৃতীয় ফোনটি একটি বড় ফোন হতে যাচ্ছে এই ফোনটি একটি 6.1-ইঞ্চি এলসিডি স্ক্রিনের সাথে আসতে পারে। এই ফোনটির ডিজাইন XS আইফোন তুলনায় একটু কম প্রিমিয়াম হবে। একই সাথে বলে রাখা ভালো , এটি একটি সামান্য লাভজনক মূল্যে আসতে পারে।

রিপোর্ট অনুযায়ী তিনটি স্মার্টফোনে iOS 12 এ কাজ করবে। খবর অনুযায়ী, এই স্মার্টফোনগুলি  কালো, সাদা, নীল, ধূসর, কমলা এবং লাল রঙে আসবে।আইফোন এক্স এস প্লাসের মূল্য প্রায় 70 হাজার টাকা হবে।আইফোন 2018 এর দাম আসা করা যায় 55,200 এবং 48,300 টাকা হবে।

নতুন আইফোন ছাড়াও, অ্যাপল এই ইভেন্টে অ্যাপল ওয়াচ লঞ্চ করতে পারে। অ্যাপল 1২ সেপ্টেম্বরের ইভেন্টে রেটিনা ডিসপ্লের সাথে ম্যাকবুক এয়ার লঞ্চ করতে পারে।

Last Updated on