অবিশ্বাস্য কম দামে iPhone SE 2020, Flipkart Big Saving Days সেল দিচ্ছে স্বপ্ন পূরণের সুযোগ

apple-iphone-se-2020-available-at-rs-28999-on-flipkart-big-saving-days-sale-should-you-buy-it
iPhone SE 2020 সবচেয়ে সস্তায় Flipkart Big Saving Days সেলে

হাতের মুঠোয় আইফোন (iPhone) রাখার স্বপ্ন প্রায় প্রত্যেক স্মার্টফোন প্রেমীর থাকে। কিন্তু আইফোনের আকাশছোঁয়া দামের কারণে সে স্বপ্ন অধরাই থেকে যায়। তবে আসন্ন Flipkart Big Saving Days Sale-এর দৌলতে এবার আপনিও আপনার আইফোন কেনার স্বপ্ন পূরণ করতে পারেন। আসলে আমরা অনেকেই জানি, ২০২০ সালে Apple একটি সস্তা ফোন, iPhone SE বাজারে এনেছিল। লঞ্চের সময় ভারতে ফোনটির দাম নির্ধারণ করা হয়েছিল ৪২,৫০০ টাকা। এই মূল্যে এতদিন হয় অ্যান্ড্রয়েড ফোন অথবা পুরোনো প্রজন্মের আইফোন কিনতে হত। কিন্তু iPhone SE 2020 ফোনটি লঞ্চ হবার পর এই সমস্ত সমীকরণ বদলে গিয়েছিল। যদিও ৪০ হাজার টাকাও মধ্যবিত্তদের কাছে অনেকটাই বেশি। তাই ফ্লিপকার্ট বিগ সেভিং ডেজ সেল আপনাকে ৩০,০০০ টাকার কমে iPhone SE 2020 কেনার সুযোগ দেবে।

iPhone SE 2020 সবচেয়ে সস্তায় Flipkart Big Saving Days সেলে

২৫ থেকে ২৯শে জুলাই পর্যন্ত চলা ফ্লিপকার্ট বিগ সেভিং ডেজ সেলে একের পর এক বিভিন্ন স্মার্টফোনের ওপর আকর্ষণীয় ডিলের খবর আমাদের সামনে আসছ। সেক্ষেত্রে জানা গেছে, আইফোন এসই ২০২০ ফোনটি এই সেলে পাওয়া যাবে মাত্র ২৮,৯৯৯ টাকায়। যেখানে ফোনটির বর্তমান দাম ৩৯,৯০০ টাকা। এত টাকা ডিসকাউন্ট দেওয়ায় বাজারে উপলব্ধ একই রেঞ্জের বিভিন্ন অ্যান্ড্রয়েড ফোনগুলিকে স্বাভাবিকভাবেই চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।

প্রসঙ্গত, এই রেঞ্জে Vivo V21 5G, Realme X7 Pro 5G, Xiaomi Mi 11x এর মত ফোনগুলি বাজার উপস্থিত। এই সবগুলিই সাম্প্রতিক সময়ে লঞ্চ হওয়া অ্যান্ড্রয়েড ফোন এবং সমস্ত আধুনিক ফিচারে ভরপুর। ফলে সস্তায় iPhone SE 2020 পাওয়া গেলেও তা এই সময় কতটা উপযুক্ত হতে চলেছে তা নিয়ে তর্কবিতর্ক চলতে পারে। আমরা আজ সেই বিষয়টি নিয়েই একটি তুলনামূলক আলোচনা করে দেখাতে চাই ২৮,৯৯৯ টাকা ব্যয় করে আইফোন কিনবেন নাকি অ্যান্ড্রয়েড ফোন?

প্রথমত, iPhone SE 2020-এর সবচেয়ে বড়ো প্রতিদ্বন্দ্বী হিসেবে যে অ্যান্ড্রয়েড ফোনটির নাম উঠে আসবে সেটি হল Realme X7 Pro 5G। এই ফোনটিও আগামী ফ্লিপকার্ট সেলে ২৬,৯৯৯ টাকায় বিক্রি হবে। স্পেসিফিকেশনের দিক থেকে, এই ফোনটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। আবার ফটোগ্রাফির জন্য পিছনে আছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড ক্যামেরা সেটআপ।

এরপর যে ফোনটির কথা উল্লেখ করতে হয়, সেটি হল, Vivo V21 5G। আলোচ্য ফোনটি আগামী সেলে ২৯,৯৯০ টাকায় পাওয়া যাবে। ফোনটিতে আছে ডাইমেনসিটি ৮০০ইউ এসওসি, ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা।

তবে এই সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের তুলনায় iPhone SE 2020 ফোনটিতে আরও পাওয়ারফুল প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও আইফোন এসই ২০২০ ফোনে আছে একটি মাত্র রিয়ার ক্যামেরা।

এখন, প্রশ্ন হল তাহলে কী ডিসকাউন্টের সাথে iPhone SE 2020 কেনা উচিত? বিষয়টি হল, ডিসকাউন্ট দেওয়ায় এত কম দামে আইফোন কেনার সুযোগ পাওয়া সত্যিই একটি বিরল ব্যাপার। এর চেয়ে কমদামে আর এই আইফোনটি কেনা যাবে এমন আশা করাও উচিত নয়। কিন্তু, কেনার আগে কয়েকটি ব্যাপার আপনাকে মাথায় রাখতে হবে। iPhone SE 2020 ফোনটির ব্যাটারী লাইফ কিন্তু অন্যান্য ফোনের তুলনায় ততটা দীর্ঘমেয়াদী নয়। এছাড়া ফোনটিতে ফাস্ট চার্জিংয়ের সুবিধা নেই। এছাড়া মাত্র ৪.৭ ইঞ্চির বেজেল স্ক্রিনটি আজকালকার সময়ে কনটেন্ট দেখার জন্য জন্যও ততটা উপযুক্ত নাও মনে হতে পারে। এই সমস্ত সুবিধাগুলি কিন্তু আপনি উপরোক্ত অ্যান্ড্রয়েড ফোনগুলিতে পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।