iPhone SE 3: তৃতীয় প্রজন্মের iPhone SE আসতে পারে iPhone 13-এর মহাশক্তিশালী প্রসেসরে সাথে

apple-iphone-se-3-will-have-5g-connectivity-and-upgraded-chipset

বিগত কয়েকমাস ধরে iPhone SE সিরিজের পরবর্তী প্রজন্ম SE 3 চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে৷ iPhone SE 3-এর কনসেপ্ট রেন্ডার সম্প্রতি প্রকাশ্যে এসেছিল। রেন্ডারগুলি ইঙ্গিত করেছিল, ডিভাইসটি গত বছরের iPhone SE 2020-এর মতো একই চ্যাসিসের সাথে আসবে। আবার এখন জাপানের একটি জনপ্রিয় ব্লগে দাবি করা হয়েছে, পুরনো SE মডেলের সাথে ডিজাইনে সাদৃশ্য থাকলেও, আসন্ন iPhone SE 3-এর কানেক্টিভিটি ও প্রসেসরে আপগ্রেড থাকবে।

Macotakara বলে ওই জাপানি ব্লগে বলা হয়েছে, 4G-এর বদলে 5G কানেক্টিভিটির সাথে আসবে Apple iPhone SE 3। প্রসেসর আপগ্রেড করার কারণে নতুন iPhone SE আরও ভাল পারফরম্যান্স দেবে। মাল্টি-টাস্কিং হবে আরও দ্রুত৷ iPhone 13 সিরিজে ব্যবহৃত A15 Bionic প্রসেসর iPhone SE 3 হ্যান্ডসেটে দেওয়া হবে বলেও জল্পনা শোনা যাচ্ছে। যদিও সরকারিভাবে এই খবরের সমর্থনে কোনও সূত্র পাওয়া যায়নি।

পারফরম্যান্স যদি iPhone SE 3-এর প্রধান আপগ্রেড হয়। তাহলে সেই বৃত্ত সম্পূর্ণ হবে ভাল নেটওয়ার্ক কভারেজের জন্য সেরা কম্পোনেন্টের ব্যবহারে। ডিভাইসটিতে Qualcomm-এর Snapdragon X60 মোডেম দেখা যেতে পারে। iPhone SE 3 সিম কার্ডের জন্য ট্রে ও একইসঙ্গে ই-সিম সাপোর্ট করবে বলে আশা করা যায়।

আইফোন এসই সিরিজ তার কম্প্যাক্ট আকারের জন্য পরিচিত। আপকামিং আইফোন এসই ৩-তেও সেটার অন্যথা হচ্ছে না। এতে ৪.৭ ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে। উপর ও নিচের দিকে থাকবে পুরু বেজেল। হোম বাটন টাচ আইডি সেন্সর হিসেবে কাজ করবে।

আইফোন এসই ৩ আগামী কয়েকমাসের মধ্যে লঞ্চ হতে চলা সবচেয়ে পাওয়ারফুল কম্প্যাক্ট স্মার্টফোন হবে বলে আশা করা যায়। অ্যাপল এখনও স্মার্টফোনটির অফিসিয়াল লঞ্চের দিন ঘোষণা করেনি। তবে মনে করা হচ্ছে, ২০২২-এর এপ্রিল নাগাদ নতুন আইফোন এসই ৩ আত্মপ্রকাশ করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷