চমক দিতে তৈরি Apple, আসন্ন WWDC ইভেন্টে লঞ্চ হচ্ছে MacBook Pro-র 14 ও 16 ইঞ্চি মডেল

apple-macbook-pro-14-inch-16-inch-may-launch-on-upcoming-wwdc-2021-event

আর মাত্র কয়েকদিনের মধ্যেই অনুষ্ঠিত হতে চলেছে Apple ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপারস কনফারেন্স (WWDC), 2021। এই ইভেন্টটি 7 জুন থেকে শুরু হবে এবং 11 জুন পর্যন্ত চলবে। সবাই অধীর আগ্রহে আশা করে আছে যে, Apple এই ইভেন্টে নতুন সফ্টওয়্যার আপডেট সহ সমস্ত প্রোডাক্টের জন্য একাধিক নতুন ফিচার ঘোষণা করার পাশাপাশি বেশ কয়েকটি হার্ডওয়্যার লঞ্চও করতে পারে। তবে Wedbush অ্যানালিস্ট ড্যানিয়েল আইভসকে উদ্ধৃত করে MacRumors-এর একটি প্রতিবেদনে সম্প্রতি দাবি করেছে, এই ইভেন্টে Apple 14 ইঞ্চি এবং 16 ইঞ্চি MacBook Pro মডেল লঞ্চ করতে চলেছে।

এই প্রতিবেদন অনুযায়ী, আইভস বলেছেন যে, এই ইভেন্টে Apple, নতুন MacBook Pro-এর ঘোষণা সহ আরো বেশ কয়েকটি নতুন চমক দেওয়ার পরিকল্পনা করছে। তাঁর মতে, নতুন MacBook Pro মডেলগুলি M1 Apple সিলিকন চিপ সহ আসতে পারে। এছাড়া এর আগে শোনা গিয়েছিল যে, MacBook Pro মডেলগুলিতে Touch Bar নাও থাকতে পারে, এবং আরও ফ্ল্যাট-এজড (flat-edged) ডিজাইন অফার করতে পারে। ডিভাইসটিতে একটি HDMI পোর্ট, একটি SD কার্ড স্লটও থাকবে বলে শোনা গেছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, Bloomberg এর একটি রিপোর্টে এর আগেও দাবি করা হয়েছিল, M1 চিপের ইম্প্রুভড ইটারেশন সহ 14 ইঞ্চি এবং 16 ইঞ্চি MacBook Pro গ্রীষ্মকালে লঞ্চ হবে। মনে করা হচ্ছে, নতুন চিপটিতে একটি 10-কোর CPU থাকবে। এছাড়াও পাওয়া যাবে আটটি হাই-পারফরম্যান্স কোর এবং দুটি এনার্জি-এফিশিয়েন্ট কোর, সাথে 16 কোর বা 32 কোর GPU অপশন।

আসন্ন ইভেন্টটিকে নিয়ে যে সকল অ্যাপেলপ্রেমীরা ভীষণরকমভাবে উচ্ছসিত তাদের জানিয়ে রাখি যে, প্রথম দিনে অনুষ্ঠিত কীনোট ইভেন্টে (keynote event) সংস্থাটি iOS, iPadOS, macOS, tvOS এবং watchOS-এ আসা নতুন ফিচারগুলি সম্পর্কে ঘোষণা করবে। এরপর একে একে বিভিন্ন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরানো হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।