ম্যাজিক কিবোর্ড এর সাথে লঞ্চ হল ১৩ ইঞ্চির MacBook Pro, জেনে নিন দাম

apple-macbook-pro-2020-unveiled-know-price-and-specifications

Apple সোমবার লঞ্চ করল ১৩ ইঞ্চির নতুন MacBook Pro (2020)। এই ম্যাকবুকে রয়েছে নতুন ম্যাজিক কিবোর্ড যা প্রথমবার আনা হয়েছিল ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো এবং MacBook Air।

Apple MacBook Pro (2020) ১৩ ইঞ্চির দাম –

সম্প্রতি লঞ্চ হওয়া এই নতুন ম্যাকবুক প্রো এর দাম শুরু হচ্ছে ১,২২,৯৯০ টাকা থেকে এবং আর কিছুদিনের মধ্যেই এটি মার্কেটে আসতে চলেছে বিক্রির জন্য। তবে এখনো অবধি অ্যাপেলের তরফ থেকে সঠিক তারিখ জানানো হয়নি।

Apple MacBook Pro (2020) স্পেসিফিকেশন

এই নতুন ম্যাকবুক প্রো তে রয়েছে ইন্টেলের দশম প্রজন্মের প্রসেসর এবং ৮০% দ্রুত গ্রাফিক্স পারফরম্যান্স। ম্যাজিক কিবোর্ড ফিচারটি সিজার মেকানিজমের উপর তৈরি করা হয়েছে যেখানে রয়েছে ১ মিলিমিটার কি ট্রাভেল। এই ম্যাজিক কিবোর্ডে আপনারা এস্কেপ কি, টাচ বার এবং টাচ আইডি পেয়ে যাচ্ছেন।

এই নতুন ম্যাকবুক প্রো তে স্টোরেজের পরিমাণ শুরু হচ্ছে ২৫৬ জিবি থেকে যা আগের জেনারেশনের থেকে দ্বিগুণ। এতে ইন্টিগ্রেটেড রয়েছে ইন্টেল আইরিস প্লাস গ্রাফিক্স কার্ড যা আগের প্রজন্মের ল্যাপটপ থেকে ৮০% দ্রুত পারফরম্যান্স দিতে পারে। আপনারা এই ১৩ ইঞ্চির ম্যাকবুক প্রো তে 4K ভিডিও এডিটিং, দ্রুত রেন্ডারিং এবং স্মুথ গেমপ্লে করতে পারবেন। নতুন গ্রাফিক্স কার্ডটি 6K রেজোলুশন অবধি সাপোর্ট করবে।

এর একটি অ্যালুমিনিয়াম ইউনিবডি ডিজাইন রয়েছে। এই ম্যাকবুক ধূসর এবং রুপালি রঙেরউপলব্ধ। এই ম্যাকবুকে আপনারা পাচ্ছেন রেটিনা ডিসপ্লে, ওয়াইড কালার গেমুট, অ্যাপেলের নিজেদের কাস্টম ডিজাইন সেকেন্ড জেনারেশন সিলিকন যা নিজে থেকে বুট প্রসেসের সময় সফটওয়্যার লোডিং চেক করে এবং নিশ্চিত করে বুট প্রসেস যেন নির্বিঘ্নে হয়। এছাড়াও আপনারা অ্যাপেলের T2 সিকিউরিটি চিপ এবং এসএসডি স্টোরেজের ডেটা এনক্রিপশন পেয়ে যাচ্ছেন এই নতুন ১৩ ইঞ্চির অ্যাপেল ম্যাকবুক প্রো-তে।