iPhone 12 এর জন্য ১৩৯০০ টাকার MagSafe Duo চার্জার আনলো Apple

নতুন iPhone 12 সিরিজ লঞ্চের পর থেকেই আগ্রহী ক্রেতাদের কপালে ভাঁজ পড়েছে, কারণ নির্মাতা সংস্থা Apple ঘোষণা করেছে ফোনের বক্সের সাথে আর চার্জার ও ইয়ারপডস দেওয়া হবেনা। তবে ইয়ারপডসের জন্য ততটা ভাবনা না থাকলেও, ডিভাইস কিভাবে চার্জ হবে সেই নিয়ে চলছে জোর চর্চা! গ্রাহকদের মনে প্রশ্ন থেকেই যাচ্ছে যে তাঁরা পুরনো Apple ডিভাইসের চার্জার অ্যাডাপ্টার ব্যবহার করবেন নাকি আলাদা করে চার্জার অ্যাডাপ্টার কিনবেন। তবে যে সব ভারতীয় গ্রাহক iPhone 12 সিরিজের কোনো একটি ফোন কিনবেন ভাবছেন, তাদের জন্য রয়েছে একটি বিশেষ খবর। মার্কিনি প্রযুক্তি সংস্থা Apple ঘোষণা করেছে যে তারা খুব শীঘ্রই ভারতের বাজারে MagSafe Duo চার্জার নিয়ে আসছে।

অ্যাপলের MagSafe চার্জার আগে থেকেই বাজারে বেশ জনপ্রিয়। যার দাম ৪,৫০০ টাকা। এই ম্যাগসেফ চার্জারগুলির সাথে কোনো চার্জিং অ্যাডাপ্টার থাকেনা, ক্রেতারা প্রোডাক্ট বক্সে শুধুমাত্র পাক (Puck) বা ওপেন ইন্টারফেস এবং চার্জিং কেবল পাবেন। এদিকে নতুন MagSafe Duo চার্জারের দাম নির্ধারণ করা হয়েছে ১৩,৯০০ টাকা। যদিও মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে এটির দাম পড়বে মাত্র ১২৯ ডলার (ভারতীয় মূল্যে ৯,৫৪৩ টাকা)। এই প্রোডাক্টটি কিনলেও গ্রাহকরা শুধুমাত্র চার্জিং কয়েল বা পাক এবং এক মিটার দীর্ঘ ইউএসবি-সি টাইপ চার্জিং কেবল পাবেন, অর্থাৎ এক্ষেত্রেও চার্জিং সিস্টেমটি ব্যবহার করতে আলাদাভাবে অ্যাডাপ্টার কিনতে হবে।

Apple, তার ভারতীয় অনলাইন স্টোরের মাধ্যমে জানিয়েছে যে, ইউজাররা নতুন আইফোনের জন্য আলাদা করে ২০ ওয়াটের ইউএসবি-সি পাওয়ার অ্যাডাপ্টার কিনতে পারবেন। নতুন ম্যাগস্যাফ ডুও চার্জিং সিস্টেমের সাহায্যে আইফোন ১২ সিরিজের যেকোনো ফোনের পেছনে ম্যাগনেটিক অ্যাক্সেসরিজগুলি সংযুক্ত রাখা যাবে। এছাড়া, MagSafe Duo-র বিশেষত্ব হল এটি একই সাথে অ্যাপল ওয়াচ এবং একটি আইফোন ১২ ডিভাইস চার্জ করতে পারে।

ইতিমধ্যেই অ্যাপল, আইফোন ১২-র জন্য কয়েকটি লেদার (চামড়ার) কেস বাজারে এনেছে, যা অ্যাপলের নতুন ম্যাগস্যাফ ডুও চার্জিং সিস্টেম সাপোর্ট করে। এই কেসগুলির তিনটি সাইজ এবং পাঁচটি কালার (নীল, হলুদ, বাদামী, কালো ও লাল) ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।