২২ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে বহু প্রতীক্ষিত iPhone 12 সিরিজ

Apple may announce iphone 12 launch date later this week

Apple প্রতিবছর সেপ্টেম্বরের শুরুতে তাদের নতুন আইফোন সিরিজ নিয়ে আসে। তবে এবছর কোবিড -১৯ এর কারণে সে রীতি বদলেছে আমেরিকার স্মার্টফোন কোম্পানিটি। Apple এর তরফে গতমাসে জানানো হয়েছে, iPhone 12 সিরিজের লঞ্চ ডেট কয়েক সপ্তাহ পিছানো হয়েছে। যদিও কোম্পানি নির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ করেনি। তবে সম্প্রতি একটি রিপোর্টে জানা গেছে আগামী ২২ সেপ্টেম্বর লঞ্চ হবে আইফোন ১২ সিরিজ।

Bloomberg এই রিপোর্টে বলা হয়েছে, Apple এই সপ্তাহে iPhone 12 সিরিজের লঞ্চ ডেট ঘোষণা করতে পারে। কোম্পানির একটি প্রেস রিলিজের মাধ্যমে এই লঞ্চ ডেট সামনে আসতে পারে। এর আগে জানা গিয়েছিল ৭ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে নতুন আইফোন সিরিজ। তবে এই রিপোর্টে পরিষ্কার জানানো হয়েছে, এখন কোম্পানি কোনো হার্ডওয়্যার প্রোডাক্ট লঞ্চ করবে না।

বরং আগামী ২২ সেপ্টেম্বর অ্যাপল একটি ইভেন্টের আয়োজন করতে পারে। যেখানে iPhone 12 সিরিজ লঞ্চ করা হবে। যদিও কোম্পানির তরফে এখনও কোনো প্রেস রিলিজ বা লঞ্চ ডেট জানানো হয়নি। তবে যেহেতু তারা আগে জানিয়েছিল যে, কয়েকসপ্তাহ পরে আসবে নতুন সিরিজ। তাই ২২ সেপ্টেম্বর সেই প্রতীক্ষিত দিন হতেই পারে।

আপাতত জানা গেছে Apple এবছর iPhone 12 সিরিজে চারটি ফোন লঞ্চ করবে। এরমধ্যে দুটি বেসিক মডেল ও দুটি হাই এন্ড মডেল হবে। বেসিক মডেলে ছোট স্ক্রিন থাকবে। আবার জানা গেছে এই মডেলগুলিতে ৫জি সাপোর্ট করবে। এছাড়াও আইওএস ১৪ সিস্টেম ও বায়োনিক ১৪ প্রসেসর দেওয়া হবে।