ফোল্ডিং iPad আনবে অ্যাপল, থাকবে মাইক্রো এলইডি ডিসপ্লে ও শক্তিশালী প্রসেসর

apple-may-launch-foldable-ipad-in-2020-specifications-leaked

ইতিমধ্যেই Samsung, Motorola ও আরও কয়েকটি স্মার্টফোন ব্র্যান্ড ফোল্ডিং ফোন বাজারে এনেছে। এছাড়াও জানা গেছে Google, Microsoft সহ বেশ কিছু কোম্পানি ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে। এই তালিকায় এবার নাম লেখাতে চলেছে জনপ্রিয় টেক কোম্পানি Apple। একটি রিপোর্ট অনুযায়ী, আইফোন নির্মাতা আগামী ২০২৩ সালে ফোল্ডিং আইপ্যাড লঞ্চ করবে।

টিপ্সটার @Komiya_kj একটি টুইট পোস্টে জানিয়েছে ২০২৩ সালে Apple ফোল্ডিং iPad(iPhone) নিয়ে আসবে। তিনি ফোনের কিছু স্পেসিফিকেশনও ফাঁস করেছেন। যেখানে তিনি বলেছেন এই ফোনে মাইক্রো এলইডি ডিসপ্লে থাকবে। যদিও অ্যাপলের তরফে এবিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

Komiya আরও জানিয়েছেন, এই আইপ্যাডের দুটি প্যানেল সিমলেসলি একে অপরের সাথে যুক্ত থাকবে। এতে আন্ডার স্ক্রিন ফ্রন্ট ক্যামেরা এবং টাচ আইডি দেওয়া হবে। ডিভাইসটি অ্যাপল গ্লাস ও হেডসেটের মাধ্যমে দুর্দান্ত ভিআর অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে। আবার এতে ফোন কল সাপোর্ট করবে।

Komiya এর টুইট থেকে আরও জানা গেছে Apple ফোল্ডিং iPad(iPhone) আইপ্যাড ওএস সিস্টেমে চলতে পারে। আবার এতে A সিরিজের প্রসেসর ব্যবহার করা হবে। এই চিপটি ৩ এনএম বেসড হবে। মানে বলাই যায় এটি শক্তিশালী প্রসেসরের সাথে আসবে। এখন দেখার ৩ বছর আগে করা Komiya এর এই টুইট সত্যি হয় কিনা।