একবার চার্জে চলবে সারাদিন, ভারতে এল Apple এর নতুন MacBook Air

apple-new-macbook-air-offer-all-day-battery-life-and-magic-keyboard

Apple এর নতুন MacBook Air ভারতীয়দের জন্য একটি অন্যতম আকর্ষণীয় ল্যাপটপ। বর্তমানে করোনা পরিস্থিতিতে বেশিরভাগ ব্যবসা বা অন্যান্য ক্রিয়েটিভ কাজকর্মের সাথে জড়িত মানুষরা ঘরবন্দী। তাদের কাজের জন্য উন্নত এবং প্রিমিয়াম ল্যাপটপের প্রয়োজন। Apple এর ম্যাক ল্যাপটপগুলি ব্যবসা, বাড়ি থেকে কাজ করা এবং বিনোদনের জন্য খুবই ভালো। সম্প্রতি Apple তাদের নতুন MacBook Air ল্যাপটপ এনেছে। শিল্প বিশেষজ্ঞদের মতে, ম্যাজিক কীবোর্ড সহ নতুন MacBook Air ভারতীয় গ্রাহকদের মধ্যে বেশ ভালই সাড়া ফেলতে পারবে। এর দাম শুরু হয়েছে ৯২,৯৯০ টাকা থেকে।

IDC ইন্ডিয়ার রিসার্চ ম্যানেজার জয়পাল সিং বলেন, Apple এর নতুন MacBook Air ল্যাপটপের মাধ্যমে ভিডিও এডিটিং, গেম খেলা, ক্রিয়েটিভ ডিজাইন এবং বিভিন্ন কনটেন্ট ক্রিয়েশন খুব সহজে করা যাবে। এর নতুন ম্যাজিক কিবোর্ড সিস্টেম ব্যবহারকারীদের এক অনন্য অভিজ্ঞতা দেবে। নতুন MacBook Air এর স্পেসিফিকেশন গুলি জেনে নেওয়া যাক:

১৩ ইঞ্চির MacBook Air এ ইন্টেল কোর এর ১০ জেনারেশন শক্তিশালী প্রসেসর ও ইন্টেল আইরিশ গ্রাফিক কার্ড থাকবে। এতে ট্রু টোন প্রযুক্তিসহ রেটিনা ডিসপ্লে, টাচ আইডি, ফোর্স টাচ ট্রাকপাড ইত্যাদি উন্নত প্রযুক্তি দেখা যাবে। এতে ২৫৬ জিবি স্টোরেজ আছে এবং ২ টিবি অব্দি বৃদ্ধি করা যাবে। ল্যাপটপটির ব্যাটারি একবার চার্জে প্রায় সারাদিন কাজ করতে পারবে।

নতুন MacBook Air ল্যাপটপটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য হলো ম্যাজিক কিবোর্ড। এই কিবোর্ডে সিজার স্যুইচ মেকানিজম ব্যবহার করা হয়েছে। এই কীপ্যাডে নিচে আলো জ্বলবে এবং সিজার মেকানিজমের জন্য শব্দ ছাড়াই টাইপ করা যাবে। কিবোর্ডটিতে সুইচগুলির তলায় রাবার ক্যাপ ব্যবহার করায় এটি খুবই সেনসিটিভ। এই কিবোর্ডটি ব্যবহার করতে প্রিমিয়াম ফিল পাওয়া যাবে। এছাড়াও গেমারদের জন্য কিবোর্ডের অ্যারো সুইচগুলি ইনভার্টেড T অ্যারেঞ্জমেন্টে রাখা হয়েছে। জয়পাল সিং এর মতে, নতুন MacBook Air এর ম্যাজিক কিবোর্ড এর জন্য পুরনো ম্যাকবুক ব্যবহারকারীরাও এই নতুন ল্যাপটপটি কিনতে আগ্রহ দেখাবে।

সম্প্রতি একটি সার্ভের মাধ্যমে দেখা গেছে বিশ্বব্যাপী ৯৬ শতাংশ ম্যাকবুক ব্যবহারকারী তাদের ল্যাপটপ নিয়ে সন্তুষ্ট। এছাড়াও অন্য একটি রিসার্চের মাধ্যমে জানা গেছে বিশ্বব্যাপী প্রতি চারজন ম্যাকবুক গ্রাহকের মধ্যে তিনজন একদম নতুন ম্যাকবুক গ্রাহক। জয়পাল সিং আরোও বলেন, ভারতীয়রা বর্তমানে প্রিমিয়াম, হালকা, পাতলা ল্যাপটপের উপর বেশি বিনিয়োগ করার আগ্রহ দেখাচ্ছেন এবং সেইক্ষেত্রে MacBook Air চাহিদা মেটাতে সম্পূর্ণভাবে পরিপূরক।