আইফোন ১২ এর বাক্স থেকে চার্জার সরিয়ে নিচ্ছে অ্যাপল? ইঙ্গিত মিললো সমীক্ষায়

তাহলে কি সত্যি সত্যি Apple তাদের iPhone 12 ফোনের বাক্স থেকে ইয়ারপড় ও চার্জার সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিল। কিছুদিন আগেই আমরা আপনাদেরকে জানিয়েছিলাম যে, চীনা স্মার্টফোন কোম্পানিগুলির দেখানো পথে হাঁটতে পারে অ্যাপল। কোম্পানি তাদের নতুন আইফোন ১২ এর বাক্সে ইয়ারপড় ও চার্জার না ও দিতে পারে। যদিও ইয়ারপড় বাক্সে পাওয়া যাবে কিনা সে সম্পর্কে এখনও পরিষ্কার ভাবে কিছু না জানা গেলেও, অ্যাপল ফোনের বাক্স থেকে চার্জার হয়তো সত্যি সত্যি সরিয়ে নিতে চলেছে। কোম্পানির করা নতুন সার্ভেতে এমনই ইঙ্গিত মিলেছে।

এই সার্ভেতে ইউজারদের কাছে জানতে চাওয়া হয়েছে, তারা কিভাবে ফোন আপগ্রেড করার পর পুরানো চার্জার ব্যবহার করে। যদিও এই সার্ভেতে হয়তো কেবলকে বাদ দিয়ে শুধু ইউএসবি পাওয়ার এডাপ্টারের কথা বলা হয়েছে। এই সার্ভেতে অনেকে জানিয়েছে, তারা সেটাকে বিক্রি করে দেয়, বা কেউ জানিয়েছে হারিয়ে যায়। অনেকে আবার বলেছে, পরিবারের সদস্যকে দিয়ে দেওয়া হয় ইত্যাদি। এই উত্তরগুলো থেকে এই সিদ্ধান্তে আসা যায় যে সবসময় পাওয়ার এডাপ্টারের প্রয়োজন হয়না।

এর আগেও Apple বিভিন্ন সময়ে তাদের ইউজারদের প্রয়োজনীয়তা বুঝতে সার্ভে করেছে। এর আগে ইউজার জানিয়েছিল যে MacBooks তে হেডফোন জ্যাকের খুব প্রয়োজন নেই। যদিও কোম্পানি MacBooks এর লেটেস্ট ভার্সনে হেডফোন জ্যাক রেখেছে, তবে হয়তো ভবিষ্যতে এই ফিচার আমরা আর পাবোনা।

শুধু চার্জার নয়, বিখ্যাত টিপ্সটার Ming-Chi Kuo কিছুদিন আগেই জানিয়েছিলেন যে Apple iPhone 12 এর বাক্সের মধ্যে EarPods দেওয়া হবেনা। ফলে কোম্পানি তাদের গ্রাহকদের ওয়্যারলেস ব্লুটুথ AirPods কেনার জন্য বাধ্য করতে পারে।