লঞ্চের আগেই হইচই ফেলেছে iPhone 13 সিরিজ, উৎপাদন বাড়ানোর আদেশ Apple এর

apple-orders-to-make-more-units-iphone-13-than-any-other-iphone
iPhone 13 সিরিজের উৎপাদন বাড়াচ্ছে Apple

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড, Apple এই বছরের সেপ্টেম্বরে তাদের পরবর্তী প্রজন্মের আইফোন, iPhone 13 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই আসন্ন আইফোন সিরিজটিকে কেন্দ্র করে অ্যাপেলপ্রেমীদের উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে উঠেছে, তাই এই সিরিজ লঞ্চ হলেই বড়ো সংখ্যক গ্রাহক তা কেনার জন্য ঝাঁপিয়ে পড়বেন বলেই মনে করা হচ্ছে, আর কোম্পানিও হয়তো এটা খুব ভালো করেই জানে! কারণ রিপোর্ট অনুযায়ী, Apple, iPhone 13 সিরিজের প্রাথমিক উৎপাদন বাড়ানোর চেষ্টা করছে।

iPhone 13 সিরিজের উৎপাদন বাড়াচ্ছে Apple

Bloomberg-এর একটি প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল তার সাপ্লায়ারদের এই বছর আইফোন ১৩ সিরিজের উৎপাদনের কাজ ত্বরান্বিত করতে বলেছে। শুধু তাই নয় এই বছরের শেষের দিকে অ্যাপল, আইফোন ১৩-এর ৯০ মিলিয়ন শিপমেন্টের লক্ষ্যমাত্রা নিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে যে, সাধারণত Apple সেপ্টেম্বর থেকে এই বছরের শেষ পর্যন্ত নতুন আইফোনের লঞ্চ পিরিয়ডের জন্য ৭৫ মিলিয়ন ইউনিট অর্ডার করে। কিন্তু এই বছর কোম্পানি ২০% উৎপাদন বাড়ানোর পরিকল্পনা করছে। Bloomberg-এর রিপোর্ট অনুযায়ী, যেহেতু বিশ্বজুড়ে Covid-19 টিকাকরণ কর্মসূচি জোরকদমে চলছে ( অর্থাৎ বিশ্বের বেশিরভাগ জায়গাই এই মহামারীর ধাক্কা কাটিয়ে উঠতে পারবে বলে আশা করা হচ্ছে), তাই Apple বিশ্বাস করে যে এই বছর আইফোন মডেলগুলি মার্কেটে ব্যাপক জনপ্রিয় হবে এবং খুব ভালো ব্যবসা করবে। এর পাশাপাশি এটি ৫ জি নেটওয়ার্ক সাপোর্টেড দ্বিতীয় আইফোন সিরিজ হতে চলেছে, যার ফলে ব্যবহারকারীরা এটির প্রতি আরও বেশি পরিমাণে আকৃষ্ট হবে।

প্রসঙ্গত iPhone 13-কে কেন্দ্র করে বহুদিন ধরেই প্রচুর জল্পনা-কল্পনা চলছে এবং বিভিন্ন সাইটে এর হাজারো ফিচার ফাঁস হচ্ছে। Bloomberg-এর প্রতিবেদনেও আসন্ন আইফোন সিরিজের বেশ কিছু ফিচারের কথা প্রকাশিত হয়েছে। জানা গেছে যে, iPhone 13 সিরিজের ডিসপ্লে সাইজ ৫.৪ ইঞ্চি থেকে ৬.৭ ইঞ্চির মধ্যে থাকবে। এই সিরিজে Apple দুটি এন্ট্রি-লেভেল মডেল এবং দুটি হাই-এন্ড মডেল লঞ্চ করবে বলে জানা গেছে।

Bloomberg-এর প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, এই বছর কমপক্ষে একটি আইফোন LTPO ডিসপ্লে সহ আসবে, যা ভেরিয়েবেল রিফ্রেশ রেট অফার করবে। এতে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করতে পারে। প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে, আসন্ন আইফোন মডেলগুলি আপডেটেড ক্যামেরা সহ আসবে, যার মধ্যে অপটিক্যাল জুম এবং নতুন ভিডিও রেকর্ডিং কার্যকারিতা অন্তর্ভুক্ত থাকবে। এর পাশাপাশি ডিসপ্লের নচে আকার ছোট হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।