লঞ্চ হল Apple এর Powerbeats Pro এর স্পেশাল এডিশন, দাম জেনে নিন

apple-powerbeats-pro-special-editions-launched-specifications-sale-date

টেক জায়ান্ট অ্যাপলের অডিও ব্র্যান্ড বিটস (Beats) বিখ্যাত ডিজাইনিং ব্র্যান্ড ফ্রাগমেন্টের সাথে হাত মিলিয়ে Powerbeats Pro ওয়্যারলেস হেডসেটের একটি স্পেশাল এডিশন (Special Edition) মডেল লঞ্চ করার কথা ঘোষণা করেছে। নতুন এডিশনটি আইভরি হোয়াইট, নেভি ব্লু, গ্লেসিয়ার ব্লু, ক্লাউড পিঙ্ক, লাভা রেড ও ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে। এর দাম পড়বে ২৪৯,৯৯ ডলার (প্রায় ১৮.২০০ টাকা)। ২৯ জানুয়ারি থেকে অ্যাপলের ওয়েবসাইট থেকে এটি কেনা যাবে।

ফ্রাগমেন্টের প্রতিষ্ঠাতা প্রখ্যাত ডিজাইনার হিরোশি ফুজিওয়ারার নীতি ও ধারণা মেনেই পাওয়ারবিটস প্রো-র স্পেশাল এডিশনের ডিজাইন শৈলী করা হয়েছে। একটি ইয়ারপ্লাগে রয়েছে ক্লাসিক ডাবল ফ্ল্যাশ লোগো এবং অপরটিতে ফ্রাগমেন্টের FRGMT লোগো মুদ্রিত করা হয়েছে। চার্জিং বক্সেও একটি ডাবল ফ্ল্যাশ লোগো এবং স্টিকারের সেট আছে।

Powerbeats Pro-র রেগুলার মডেলের মতো স্পেশাল এডিশনেও একই স্পেসিফিকেশন পাওয়া যাবে৷ বিটস এতে অ্যাপলের H1 চিপ ব্যবহার করেছে। নতুন এ্যাকিউস্টিক কাঠামো শক্তিশালী ও ভারসাম্যযুক্ত সাউন্ড এফেক্ট আউটপুট, পরিষ্কার শব্দ সরবরাহ এবং ডাইনামিক রেঞ্জের পরিসীমা আরও বাড়াতে সক্ষম। ডান ও বামদিকের ইয়ারপ্লাগে ভলিউম এবং মিউজিক কন্ট্রোল বাটন দেওয়া হয়েছে৷ এর অটোমেটিক প্লে/পজ সেন্সর ইয়ারপ্লাগ কানে গোঁজা আছে কীনা তা শনাক্ত করতে পারে। অর্থাৎ, কান থেকে যদি ইয়ারপ্লাগ খুলে নিলে মিউজিক স্বয়ংক্রিয়ভাবে থেমে যাবে।

পাওয়ারবিটস প্রো-র ব্যাটারি ৯ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম। চার্জিং কেস ব্যবহার করলে অতিরিক্ত ১৫ ঘন্টার ব্যাকআপ পাওয়া যাবে। ৫ ঘন্টার চার্জে এটি ১.৫ ঘন্টা ও ১৮ মিনিট চার্জ দিলেই এটি ৪.৬ ঘন্টার প্লেব্যাক টাইম অফার করবে। ইয়ারফোনটি সিরি সাপোর্টের সাথে এসেছে।