অ্যাপল অ্যাপ স্টোর থেকে এবার সরানো হল Google Pay কে, জানুন কারণ

অনলাইন পেমেন্টের জগতে এখন অন্যতম জনপ্রিয় একটি অ্যাপ Google Pay। অ্যান্ড্রয়েড এবং iOS উভয় ফোনেই এই অ্যাপটি ব্যবহার করা যায়। কিন্তু সম্প্রতি Apple অ্যাপ স্টোর থেকে Google Pay অ্যাপটি কে সরিয়ে দেওয়া হয়েছে। ফলে আইফোন ইউজাররা এই অ্যাপটি ডাউনলোড করতে পারছেন না। তবে যারা ইতিমধ্যেই এই অ্যাপ ইনস্টল করে রেখেছেন, তারা এটি ব্যবহার করতে পারবেন। কিন্তু সেক্ষেত্রেও পেমেন্টের সমস্যা হতে পারে।

Apple জানিয়েছে Google Pay অ্যাপটি সাময়িকভাবে সরানো হয়েছে। Google Pay অ্যাপের একটি সমস্যা ঠিক করার জন্য এমন করা হয়েছে। এমনকি যাদের ফোনে ইতিমধ্যেই এই অ্যাপ আছে তারাও সমস্যায় পড়তে পারেন। Google প্লে স্টোরে অবশ্য উপলব্ধ রয়েছে Google Pay অ্যাপটি। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখান থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

যে সমস্ত iOS ইউজাররা Google Pay ব্যবহার করেন তারা পেমেন্ট ফেল হওয়ার সমস্যার কথা জানিয়েছেন। Google কর্তৃপক্ষ এই সমস্যার কথা স্বীকার করেছে। তারা জানিয়েছে, অল্প সংখ্যক Apple iOS ইউজার এই পেমেন্টসংক্রান্ত সমস্যার সম্মুখীন হয়েছে। তাদের টিম এই সমস্যার সমাধানে কাজ করে চলেছে। যত তাড়াতাড়ি সম্ভব এর সমাধান করা হবে। ইতিমধ্যে ইউজাররা চাইলে Google Pay অ্যাপের সাপোর্টে গিয়ে সাহায্য চাইতে পারেন। তারা এই সমস্যার জন্য ক্ষমাপ্রার্থনাও করেছে।

Apple অ্যাপ স্টোরে এখন Google Pay বা Google Pay India লিখে সার্চ করলে Paytm, PhonePe ইত্যাদির মতো প্রতিদ্বন্দ্বী অ্যাপগুলি দেখাচ্ছে। অ্যাপ স্টোরের “Recently Updated” বিভাগে অবশ্য অ্যাপটি দেখা যাচ্ছে। কিন্তু এতে ট্যাপ করলে একটি উইন্ডো চলে আসছে যেখানে লেখা “Cannot Connect to App Store”। আশা করা যায় শীঘ্রই Google Pay ফিরে আসবে আইফোন ইউজারদের জন্য।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।