২৩ সেপ্টেম্বর ভারতে চালু হচ্ছে অ্যাপল অনলাইন স্টোর, ৭২ ঘণ্টার মধ্যে প্রোডাক্ট হাতে

Apple Store online India launch on september 23 Tim Cook confirms

কথা ছিল দিওয়ালিতে ভারতে চালু হবে Apple Online Store। তবে আজ কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে, আগামী ২৩ সেপ্টেম্বর ভারতে তারা প্রথম অ্যাপল অনলাইন স্টোর খুলতে চলেছে। আজ কোম্পানির সিইও Tim Cook একটি টুইট করে এই খবর নিশ্চিত করেছেন। জানিয়ে রাখি এই অনলাইন স্টোর থেকে গ্রাহকরা Apple এর বিভিন্ন প্রোডাক্ট ছাড়াও, কাস্টমার সাপোর্ট পাবে। এর আগে ভারতে অ্যাপল প্রোডাক্ট ব্যবহারকারীরা ডাইরেক্ট কাস্টমার কেয়ার সুবিধা পেতেন না।

যদিও Apple Online Store খুললেও, ভারতে Amazon, Flipkart সহ সমস্ত ই-কমার্স সাইট থেকে আগের মতই প্রোডাক্ট পাওয়া যাবে বলে কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে। Apple তরফে এও জানানো হয়েছে যে, তাদের এই স্টোরে একজন গাইডও থাকবেন, যিনি গ্রাহককে তার পছন্দের প্রোডাক্ট কিনতে সাহায্য করবেন। গ্রাহকরা অনলাইন বা ফোন করে এই সাপোর্ট পেতে পারেন। আপাতত হিন্দি ও ইংরেজি ভাষায় গ্রাহকরা এই সুবিধা পাবে।

Apple জানিয়েছে তাদের এই অনলাইন স্টোর থেকে যেসমস্ত প্রোডাক্ট অর্ডার করা হবে, সেগুলিকে কন্টাক্টলেস পদ্ধতিতে ডেলিভারি করা হবে। এই কাজে তাদের সাহায্য করবে ডেলিভারি কোম্পানি BlueDart। জানা গেছে প্রোডাক্ট অর্ডার করার ২৪-৭২ ঘণ্টার মধ্যে ডেলিভারি পাওয়া যাবে।

এছাড়াও Apple Online Store এর আরও একটি সুবিধা হল, গ্রাহকরা নিজেদের চাহিদা অনুযায়ী Mac ডিভাইস কিনতে পারবে। অর্থাৎ প্রথমে গাইড কে জানাতে হবে তার কি কনফিগারেশন প্রয়োজন, সেভাবেই তাকে প্রোডাক্টটি ডেলিভারি করা হবে। এছাড়াও অন্যান্য দেশের স্টুডেন্টদের মত এদেশের স্টুডেন্টরাও ডিসকাউন্ট অ্যাপলের বিভিন্ন প্রোডাক্ট যেমন, Mac, iPads প্রভৃতি ডিসকাউন্টে কিনতে পারবে।

আবার এখান থেকে অতিরিক্ত ২ বছরের ওয়ারেন্টির জন্য Apple Care+ online সার্ভিস কেনা যাবে। এই পরিষেবায় টেকনিক্যাল সাপোর্ট বা অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রটেকশন পাওয়া যাবে। জানিয়ে রাখি অ্যাপল আগামী বছর মুম্বাই ও বেঙ্গালুরুতে তাদের প্রথম ফিজিক্যাল রিটেল স্টোর খুলবে।