ভারতে চালু হল Apple Store Online, ব্যাংক অফারে ১০ হাজার টাকা পর্যন্ত ছাড়

apple-store-online-launched-in-india-with-trade-in-and-customer-suport

আমেরিকার জনপ্রিয় টেক কোম্পানি অ্যাপল ভারতে তাদের প্রথম Apple Store Online আজ থেকে চালু করলো। এতদিন ভারতে অ্যাপলের সমস্ত প্রোডাক্ট বিভিন্ন ই-কমার্স সাইট থেকে কিনতে হত। তবে এবার কোম্পানির নিজস্ব ওয়েবসাইট থেকে আপনি iPhone, Mac, iPad, Watch, TV, Music প্রভৃতি বিভাগের প্রোডাক্ট কিনতে পারবেন। এর সাথে Apple Store Online কাস্টমার সাপোর্ট, ট্রেড ইন, স্টুডেন্টদের জন্য ডিসকাউন্ট, EMI অপশন প্রভৃতি অফার করবে। আবার অর্ডার করা প্রোডাক্ট BlueDart এর মাধ্যমে ২৪-৭২ ঘণ্টার মধ্যে ডেলিভারি পাওয়া যাবে। আসুন অ্যাপল স্টোর অনলাইন সম্পর্কে জেনে নিই।

Apple Store Online এর বিশেষত্ব ও অফার

প্রথমেই বলি অফারের কথা। আগামী ১৬ অক্টোবর পর্যন্ত এখানে ১০,০০০ টাকা পর্যন্ত (৬ শতাংশ) ছাড় পাবেন। এরজন্য আপনাকে HDFC Bank এর ক্রেডিট কার্ড ব্যবহার করতে হবে। তবে এই অফারের সুবিধা নিতে হলে অন্ততপক্ষে ২০,৯০০ টাকার কেনাকাটা করতে হবে। আবার অন্যান্য দেশের স্টুডেন্টদের মত এদেশের স্টুডেন্টরাও ডিসকাউন্টে অ্যাপলের বিভিন্ন প্রোডাক্ট যেমন, Mac, iPads প্রভৃতি ডিসকাউন্টে কিনতে পারবে।

অ্যাপল অনলাইন স্টোর আপনাকে ই-কমার্স সাইটের পাশাপাশি Apple এর সমস্ত প্রোডাক্ট ও সার্ভিস কেনার ও ব্যবহার করার সুযোগ দেবে। আপাতত আমরা আইফোন মডেলে iPhone 11, iPhone 11 Pro, iPhone 11 XR ও iPhone SE 2020 ফোন চারটিকে খুঁজে পেয়েছি। আশা করা যায় শীঘ্রই আরও অনেক আইফোন মডেল উপলব্ধ হবে।

এখানে পাবেন ট্রেড ইন ভ্যালু। যেখানে আপনি পুরানো ডিভাইস এক্সচেঞ্জ করে তার মূল্য পেয়ে যাবেন। এরপর আপনি ওই ক্রেডিট অ্যামাউন্ট দিয়ে নতুন ডিভাইস কিনতে পারবেন। আপনার পুরানো ডিভাইসের পরিস্থিতি (সব ডিভাইস গ্রহণযোগ্য নয়) অনুযায়ী সর্বোচ্চ ৩৫,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পাওয়া যাবে।

আবার অ্যাপল অনলাইন স্টোরে আছে কাস্টমার সাপোর্ট। যেখানে আপনি আপনার ডিভাইসের যেকোনো সমস্যার কথা জানাতে পারবেন এবং পরিষেবা দাবি করতে পারবেন। এছাড়াও আছে গাইড সুবিধা। যে পছন্দের প্রোডাক্ট কিনতে সাহায্য করবে। গ্রাহকরা অনলাইন বা ফোন করে এই সাপোর্ট পেতে পারেন। আপাতত হিন্দি ও ইংরেজি ভাষায় গ্রাহকরা এই সুবিধা পাবে।

Apple Store Online স্টোরের আরও একটি সুবিধা হল, আপনি আপনার পছন্দ অনুযায়ী MAC ডিভাইস কিনতে পারবেন। অর্থাৎ আপনার কি কনফিগারেশনের MAC ডিভাইস প্রয়োজন তা জানালেই আপনি ডিভাইসটি ডেলিভারি পেয়ে যাবেন। এর আগে এইধরণের সুবিধা কোনো ই-কমার্স সাইট দেয়নি।

আবার এখান থেকে অতিরিক্ত ২ বছরের ওয়ারেন্টির জন্য Apple Care+ online সার্ভিস কেনা যাবে। এই পরিষেবায় টেকনিক্যাল সাপোর্ট বা অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রটেকশন পাওয়া যাবে। 

Apple জানিয়েছে তাদের এই অনলাইন স্টোর থেকে যেসমস্ত প্রোডাক্ট অর্ডার করা হবে, সেগুলিকে কন্টাক্টলেস পদ্ধতিতে ডেলিভারি করা হবে। এই কাজের দায়িত্বে থাকবে ডেলিভারি কোম্পানি BlueDart। কোনো প্রোডাক্ট অর্ডারের ২৪-৭২ ঘণ্টার মধ্যে ডেলিভারি দেওয়ার দাবি করেছে Apple।