চাহিদা কম থাকা সত্ত্বেও আসছে iPhone 13 Mini, নাও লঞ্চ হতে পারে নতুন সস্তা iPhone SE

apple-to-launch-iphone-13-mini-this-year-might-skip-se-model
Apple iPhone 12 Mini

কয়েকদিন আগেই জানা গিয়েছিল, বিক্রি কম হওয়ার কারণে Apple তাদের গতবছরে লঞ্চ করা iPhone 12 Mini এর প্রোডাকশন বন্ধ করতে চলেছে। সেক্ষেত্রে মনে করা হচ্ছিলো নতুন iPhone 13 সিরিজে আমরা কোনো Mini ভার্সন দেখবো না। তবে নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, চাহিদা কম থাকলেও এবছরও লঞ্চ হবে অ্যাপল আইফোন ১৩ মিনি। পরিবর্তে আমেরিকান স্মার্টফোন কোম্পানিটি এবছর iPhone SE এর নতুন মডেল বাজারে আনবে না।

টিপ্সটার John Prosder আজ একটি ভিডিও পোস্ট করে তার অনুমানের কথা জানিয়েছেন। তিনি বলেছেন, Apple এইবছরও নেক্সট জেনারেশন মিনি আইফোন অর্থাৎ iPhone 13 Mini লঞ্চ করবে। আইফোন ১২ মিনি-র চাহিদা কম থাকা সত্ত্বেও অ্যাপল এই কাজ করবে বলে তিনি দাবি করেছেন। জানিয়ে রাখি আইফোন ১২ মিনি ছিল কোম্পানির প্রথম ছোট সাইজের কমপ্যাক্ট আইফোন। মূলত যারা সস্তায় ও ছোট ডিসপ্লের আইফোন ব্যবহার করতে চান তাদের জন্য এই আইফোন আনা হয়েছিল।

Prosser বলেছেন, Apple একবছরের ব্যর্থতার জন্য তাদের মিনি মডেল বন্ধ করবেন। ফলে iPhone 13 Mini অবশ্যই লঞ্চ হবে। যদিও এর স্পেসিফিকেশন কি হবে তা তিনি বলেননি। তবে আমরা আশা করতে পারি iPhone 12 Mini এর মত এতেও ছোট স্ক্রিন ও কম ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে।

ভিডিও তে Prosser জানিয়েছেন, সম্ভবত Apple এবছর পরবর্তী iPhone SE মডেল লঞ্চ করবে না। iPhone 13 Mini এর চাহিদা বাড়াতেই কোম্পানি এই ধরণের সিদ্ধান্ত নিতে পারে। তবে শেষমেশ যদি SE মডেলের কোনো আইফোন আসে, তাহলে সেটি SE Plus হবে বলে টিপ্সটারের দাবি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology