iPhone 12 ও iPhone 12 Pro ব্যবহারকারীরা বিনামূল্যে পাবেন এই সুবিধা

আইফোন ১২ বা আইফোন ১২ প্রো ফোনের রিসিভার থেকে কল করার সময় শব্দ নির্গত না হলে, কোনো চার্জ ছাড়াই সেটি অ্যাপল অনুমোদিত সার্ভিস প্রোভাইডারের মাধ্যমে সারানো যাবে

apple-to-repair-sound-issues-on-your-iphone-12-iphone-12-pro-for-free

আপনি কি iPhone 12 (আইফোন ১২) বা iPhone 12 Pro (আইফোন ১২ প্রো) ব্যবহার করেন? আপনার ডিভাইসে কোনো সাউন্ড ইস্যু রয়েছে? তবে এবার বিনামূল্যে সমস্যাটির সমাধান করতে পারবেন। হ্যাঁ ঠিকই পড়েছেন! সম্প্রতি আইফোন নির্মাতা Apple (অ্যাপল) ঘোষণা করেছে যে, তারা সাউন্ড ইস্যুযুক্ত উক্ত দুটি আইফোন মডেল বিনামূল্যে রিপেয়ার করবে। কোম্পানির তরফে জানানো হয়েছে, iPhone 12 এবং 12 Pro মডেল দুটির কিছু ইউনিটে এই সমস্যা হচ্ছে; আর তাই এই দুটি মডেলের জন্য তারা বিনামূল্যে রিপেয়ার প্রোগ্রাম অফার করছে৷

iPhone 12 এবং iPhone 12 Pro ফোনে দেখা যাচ্ছে এই সাউন্ড ইস্যু

অ্যাপল বলেছে যে, কোনো আইফোন ১২ বা আইফোন ১২ প্রো (মূলত অক্টোবর ২০২০ থেকে এপ্রিল ২০২১-এর মধ্যে তৈরি হওয়া) ফোনের রিসিভার থেকে কল করার সময় শব্দ নির্গত না হলে, কোনো চার্জ ছাড়াই সেটি অ্যাপল অনুমোদিত সার্ভিস প্রোভাইডারের মাধ্যমে সারানো যাবে। এর জন্য ইউজারদের কেবল নিকটস্থ সার্ভিস সেন্টারে গিয়ে নিজের সমস্যা সম্পর্কে জানাতে হবে। সেক্ষেত্রে সার্ভিস সেন্টারে যাওয়ার আগে আগ্রহীরা একটি অ্যাপয়েন্টমেন্টও নিতে পারবেন। তবে ডিভাইস মেরামতির যোগ্য কিনা তা যাচাই করার জন্য আগে একটি পরীক্ষা করা হবে।

এক্ষেত্রে অ্যাপল নিজের বিবৃতিতে উল্লেখ করেছে যে, আপনার আইফোন ১২ বা আইফোন ১২ প্রো ফোনে যদি কোনো ক্ষতি হয় (মেরামত সম্পূর্ণ করার ক্ষমতাকে ব্যাহত করতে পারে এমন ক্ষতি) তবে প্রথমে সেটির সমাধান করা হবে। যেমন, আপনার ডিভাইসের স্ক্রিনের ক্র্যাক এবং রিসিভার ঠিক করার সময়, অ্যাপল সাউন্ড সমস্যা মেরামত করার আগে প্রথমে স্ক্রিনটি ঠিক করবে। এতে, আপনার আইফোন ওয়ারেন্টির অধীনে না থাকলে অতিরিক্ত মেরামতের জন্য চার্জ দিতে হবে, যার অঙ্ক সাধারণ ইউজারদের মাথায় বাজ পড়ার সামিল হতে পারে!

এই প্রসঙ্গে বলে রাখি, অ্যাপল, যেকোনো ইউজারকে নিজের আইফোন সার্ভিস সেন্টারে হস্তান্তর করার আগে, সমস্ত ডেটা আইক্লাউডে ব্যাকআপ নেওয়ার পরামর্শ দিয়েছে। তাছাড়া এই ফ্রি পরিষেবার একটি সীমাবদ্ধতা থাকতে পারে; এক্ষেত্রে যে দেশে থেকে ইউজার আইফোন ইউনিট কিনবেন, কেবল সেখানেই রিপেয়ারিংয়ের সুবিধা মেলার সম্ভাবনা রয়েছে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.