জুলাই পর্যন্ত বিনামূল্যে দেখা যাবে Apple TV+, কারা পাবেন জেনে নিন

apple-tv-plus-free-trail-extended-to-july-2021

অ্যাপেল টিভি প্লাস (Apple TV+) মেম্বারদের জন্য সুখবর। তাদের ফ্রি সাবস্ক্রিপশনের মেয়াদ ফের বাড়ানোর সিদ্ধান্ত নিল অ্যাপেল। ২০১৯ এর নভেম্বর মাসে ১ বছরের ফ্রি সাবস্ক্রিপশন সহ অ্যাপেল টিভি প্লাস লঞ্চ হয়েছিল। এরপর সংস্থাটি এর ফ্রি সাবস্ক্রিপশন ২০২১ এর ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়ে দেয়। তবে 9to5Mac এর নতুন রিপোর্টে জানা গেছে অ্যাপেল আবার ফ্রি সাবস্ক্রিপশন ২০২১ এর জুলাই পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

অ্যাপেল ২০১৯ এর অক্টোবর মাসের পর নতুন ডিভাইসের সাথে টিভি প্লাসের ১ বছরের ফ্রি সাবস্ক্রিপশন দিয়েছিল। মেম্বাররা এবার নতুন ঘোষণার পর আরও ৯ মাস অতিরিক্ত বিনামূল্যে অ্যাপেল প্লাস এর অরিজিনাল কনটেন্ট এর মজা নিতে পারবেন। অ্যাপেল তাদের পুরনো মেম্বারদেরও রিফান্ড দিয়ে এই ফ্রি সাবস্ক্রিপশন ব্যবহারের সুযোগ দেবে। নভেম্বর মাসেই অ্যাপেল তার পুরনো মেম্বারদের ইমেল করতে শুরু করেছিল যে তারা প্রতি মাসে প্রায় ৩৭১ টাকা করে ফেরত পাবে।

যে সমস্ত প্লাস মেম্বাররা এই ফ্রি সাবস্ক্রিপশন ব্যবহার করতে পারবেন তাদেরকে Apple একে একে ইমেল করে জানিয়ে দেবে। এখন TV+ এর মেম্বারশিপ নিতে গেলে ৭ দিনের ফ্রি ট্রায়ালের পর প্রতিমাসে ৯৯ টাকা করে দিতে হয়। এছাড়াও প্রতিমাসে ১৯৫ টাকা দিয়ে অ্যাপেল ওয়ান বান্ডিলও কেনা যায়। অ্যাপেল ওয়ান বান্ডিলে টিভি প্লাসের সাথে আইটিউনস সহ অন্যান্য সাবস্ক্রিপশন পাওয়া যায়।

মনে করা হচ্ছে ফ্রি সাবস্ক্রিপশন এর মেয়াদ বাড়িয়ে Apple তার মেম্বারদের কে ধরে রাখতে চাইছে। স্ট্যাটিস্টার হিসাব অনুযায়ী, অ্যাপেল এর টিভি প্লাস গ্রাহকের সংখ্যা ২০২০ এর শেষে ৪০ মিলিয়ন পৌঁছেছিল। কেবল ফেব্রুয়ারিতেই তারা পেয়েছিল প্রায় ১০ মিলিয়ন মেম্বার। কিন্তু এই সংখ্যার মধ্যে ফ্রি সাবস্ক্রিপশন এর সংখ্যা কত তা জানা যায় নি।