আজ আছে Apple Unleashed ইভেন্ট, নতুন MacBook Pro, Mac mini ও AirPods লঞ্চ হতে চলেছে

Apple Unleashed ইভেন্টে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকছে কোন কোন প্রোডাক্ট দেখে নিন

apple-unleashed-event-today-livestream-macbook-pro-mac-mini-airpods-to-launch

মাত্র এক মাস আগেই প্রকাশ্যে এসেছে Apple iPhone 13 সিরিজ। এরপর অনুরাগীদের উৎসাহে ভাটা পড়তে না পড়তেই জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাটি আরো একটি লঞ্চ ইভেন্ট নিয়ে হাজির হলো। আজ ভারতীয় সময় রাত্রি ১০.৩০ থেকে এই ইভেন্ট Apple -এর অফিসিয়াল ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলে সম্প্রচারিত হবে। আজকের ‘Unleashed’ লঞ্চ ইভেন্টে Apple কয়েকটি নতুন Mac প্রোডাক্ট সামনে আনতে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে আমরা দুটি নতুন MacBook Pro মডেল লঞ্চ হতে দেখবো। এছাড়া এই তালিকায় নতুন Mac mini এবং Apple Airpods 3 সংস্করণের নাম যুক্ত হতে পারে।

আর কিছু সময়ের মধ্যে অনুষ্ঠিত হতে চলা Apple Unleashed Event -এর চমক কিন্তু এখানেই শেষ হওয়ার নয়। আমাদের অনুমান, আজকের ইভেন্টে আমরা অ্যাপলের নতুন ARM-নির্ভর সিলিকন চিপের আগমন দেখতে পাবো। অর্থাৎ এর আগে সংস্থার M1 Chipset যেভাবে ল্যাপটপের পারফর্মেন্সে বৈপ্লবিক উন্নতি এনেছিলো, এবার আমরা আরো একবার সেই ঘটনা প্রত্যক্ষ করতে পারি। এর কারণ অ্যাপলের নতুন ম্যাকবুক প্রো ডিভাইসদুটি M1 চিপের উত্তরসূরি M1X চিপসেটের সঙ্গে আসতে পারে। এর ফলে পণ্য তৈরীর ক্ষেত্রে আগামীদিনে অ্যাপল Intel চিপের ব্যবহার সম্পূর্ণরূপে বাতিল করতে পারে।

Apple Unleashed Event: আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকছে কোন কোন প্রোডাক্ট?

১৪-ইঞ্চি ও ১৬-ইঞ্চির MacBook Pro

এই নয়া ম্যাকবুক প্রো মডেল দুটি অপেক্ষাকৃত ফ্ল্যাট ডিজাইন, স্লিম বেজেল ও MagSafe চার্জার সহ আসবে বলে মনে করা হচ্ছে। একইসাথে ডিভাইস দুটিতে এইচডিএমআই (HDMI) পোর্ট ও এসডি (SD) কার্ড স্লটের দেখা মিলতে পারে। আবার নতুন MacBook Pro মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ProMotion ডিসপ্লে দেওয়া হতে পারে বলেও গুজব উঠেছে।

নতুন Mac mini ডিভাইস

দুটি ম্যাকবুক প্রো মডেলের সঙ্গে আজ আমরা নতুন Mac mini ডিভাইসের আগমন প্রত্যক্ষ করতে পারি। প্রো মডেলগুলির মতো এখানেও অ্যাপলের নিজস্ব M1X চিপসেটের ব্যবহার দেখা যাবে বলে আমাদের ধারণা। আবার এই ম্যাক মিনি ডিভাইসের অ্যালুমিনিয়ম চেসিসের উপরে Plexiglass -এর উপস্থিতি দেখা যেতে পারে। এছাড়া এটি ম্যাগনেটিক পাওয়ার পোর্ট সহ আসার সম্ভাবনা রয়েছে।

Apple Airpods 3

এই ইভেন্ট Apple অনুরাগীদের সামনে Airpods 2 উত্তরসূরি হাজির করবে বলে আমাদের ধারণা। সেক্ষেত্রে আমরা Airpods 3 ট্রু ওয়্যারলেস ইয়ারবাড প্রত্যক্ষ করবো। AirPods Pro -এর মতো Apple Airpods 3 সিলিকন ইয়ার-টিপসের সঙ্গে আসবে কিনা সেটা অবশ্য বলা যাচ্ছে না। তবে এখানে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশনের মতো প্রযুক্তির দেখা মিলবে বলেই মনে হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020