ভারতে শুরু হল Apple Watch Series 6, Watch SE ও iPad 8th Gen এর প্রি-বুকিং

apple-watch-series-6-se-and-ipad-pre-booking-starts-in-india-via-flipkart

ভারতে শুরু হল Apple Watch Series 6, Apple Watch SE এবং iPad 8th Gen এর প্রি-বুকিং। Flipkart ও Reliance Digital Store থেকে অ্যাপলের সদ্য লঞ্চ হওয়া প্রোডাক্টগুলির প্রি-বুকিং করা যাবে। যেসব গ্রাহক প্রি-বুকিং করবেন তারা আকর্ষণীয় অফার পাবেন। প্রসঙ্গত গত ১৪ সেপ্টেম্বর ‘টাইম ফ্লাইস’ ইভেন্টে Apple, iPhone 12 সিরিজ না লঞ্চ করলেও iPad Air, iPad (অষ্টম জেনারেশন), Watch Series 6 এবং Watch SE লঞ্চ করেছিল।

দাম ও প্রি-বুকিং অফার

ভারতে Apple Watch Series 6 এর দাম শুরু হয়েছে ৪০,৯০০ টাকা থেকে। এই দাম ৪০ মিমি জিপিএস ভ্যারিয়েন্টের। আবার জিপিএস ও সেলুলারযুক্ত মডেলের দাম ৪৯,৯৯০ টাকা। অন্যদিকে ৪৪ মিমি জিপিএস ভ্যারিয়েন্টের দাম ৪৩,৯০০ টাকা এবং ৪৪ মিমি জিপিএস ও সেলুলারযুক্ত মডেলের দাম ৫২,৯০০ টাকা।

ফ্লিপকার্ট থেকে Apple Watch Series 6 প্রি-বুকিং করলে ৩,০০০ টাকা ছাড় পাওয়া যাবে। এই ছাড় HDFC ব্যাংকের কার্ডধারীরা পাবে। আবার ৩০ সেপ্টেম্বরের মধ্যে www.reliancedigital.in থেকে অ্যাপল ওয়াচ সিরিজ ৬ কিনলে CITI এবং ICICI ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা ৫ শতাংশ ক্যাশব্যাক পাবে।

Apple Watch SE ভারতে জিপিএস ও জিপিএস +সেলুলার, এই দুই মডেলে উপলব্ধ। এর মধ্যে ৪০ মিমি জিপিএস মডেলের দাম ২৯,৯০০ টাকা এবং জিপিএস + সেলুলার মডেলের দাম ৩৩,৯০০ টাকা। অন্যদিকে ৪৪ মিমি জিপিএস ভ্যারিয়েন্টের দাম ৩২,৯০০ টাকা এবং জিপিএস + সেলুলার ভ্যারিয়েন্টের দাম ৩৬,৯০০ টাকা।

ফ্লিপকার্টে HDFC ব্যাংকের কার্ড গ্রাহকরা এই ওয়াচের ওপর ২,০০০ টাকা ডিসকাউন্ট পাবে। আবার রিলায়েন্স ডিজিটাল স্টোরেও ৫ শতাংশ ক্যাশব্যাক দেওয়া হবে CITI এবং ICICI ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা।

এদিকে Apple 8th Gen iPadও ভারতে দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর ৩২ জিবি ওয়াই-ফাই অনলি মডেলের দাম ২৯,৯০০ টাকা। আবার ওয়াইফাই + সেলুলার মডেলের দাম ৪১,৯০০ টাকা। এছাড়া ১২৮ জিবি ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টের দাম ৩৭,৯০০ টাকা এবং ওয়াই-ফাই + সেলুলার ভ্যারিয়েন্টের দাম ৪৯,৯০০ টাকা।

Apple Watch Series 6

নতুন অ্যাপল ওয়াচ সিরিজ ৬ ব্লাড অক্সিজেন ডিটেকশন ফিচারের সাথে এসেছে। এছাড়াও এতে আছে অল -নিউ স্লীপ অ্যাপ, অলওয়েজ অন ডিসপ্লে, ফল ডিটেকশন ও ইমার্জেন্সি SOS সার্ভিস। জলরোধী এই ওয়াচ বিল্ট ইন অ্যাল্টিমেটের সাথে এসেছে। এই ওয়াচ এর ব্যান্ডটি ‘সোলো লুপ’ নামে পরিচিত এবং এগুলি স্ট্রেচেবল।

Apple Watch SE

Apple Watch SE হল কোম্পানির একটি সস্তা ওয়াচ, যেটি ওয়াচওএস৭ সিস্টেমে চলবে। এতে আছে বড় রেটিনা ডিসপ্লে। এতেও আছে ফল ডিটেক্টশন, এমারজেন্সি SOS, ইন্টারন্যাশনাল এমারজেন্সি কলিং ফিচার এবং নয়েজ অ্যাপ্লিকেশন। উন্নত মানের ফোন কল এক্সপেরিয়েন্স দিতে Watch SE-র স্পিকার এবং মাইক্রোফোনটিকে বেশ যত্ন করে অপ্টিমাইজ করা হয়েছে। এছাড়া কানেক্টিভিটির জন্য থাকছে ব্লুটুথ ৫.০, সিরি এবং ওয়াকি-টকি। এছাড়া এটিতে স্লিপ ট্র্যাকিং, অটোমেটিক হ্যান্ড ওয়াশিং ডিটেকশন ইত্যাদি ফিচার দেওয়া হয়েছে।

iPad 8th Gen

নতুন আইপ্যাড অষ্টম জেনারেশন ১০.২ ইঞ্চি মাল্টি টাচ রেটিনা ডিসপ্লের সাথে এসেছে। এতে আছে এ১২ বায়োনিক চিপ ও ৬৪ বিট নিউরাল ইঞ্জিন। আবার এখানে পাবেন প্রিলোডেড আইওএস ১৪ ওএস ও টাচ আইডি, যেটি ডেটা প্রাইভেসি নিশ্চিত করে। এতে প্রথম জেনারেশন Apple Pencil সাপোর্ট করে। এটি সিলভার, স্পেস গ্রে ও গোল্ড ফিনিশ কালারে পাওয়া যাবে।