আসন্ন আইফোন ও আইপ্যাডের জন্য নতুন চিপ তৈরী করতে শুরু করলো Apple

apple-working-on-4-new-socs-for-upcoming-iphone-ipads

আমেরিকান টেক জায়ান্ট Apple নতুন চারটি SoCs (system on chip) নিয়ে কাজ শুরু করলো। এই চিপগুলি আসন্ন আইফোন, ট্যাবলেট, আইপ্যাড-এ ব্যবহার করা হতে পারে। জনপ্রিয় এক টিপ্সটার এই নতুন চারটি চিপের নাম সামনে এনেছেন। এই চিপগুলি T600x ও T811x সিরিজে আসবে। যদিও অ্যাপলের তরফে নতুন চিপের বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

টিপ্সটার, Longhorm দাবি করেছেন, অ্যাপল বর্তমানে নতুন চারটি চিপের উপর কাজ করছে। যাদের নাম t6000, t6001, t8110, ও t8112। এরমধ্যে T600x সিরিজের চিপ দুটি আগে লঞ্চ হবে। আবার পরবর্তীতে বাজারে আসবে T811x সিরিজের চিপ দুটি। যদিও টিপ্সটার চিপগুলি কোন প্রোডাক্টে ব্যবহার করা হবে তা জানান নি।

তবে যেহেতু অ্যাপল আইফোন ও ট্যাবলেটে বর্তমানে 8000 সিরিজের চিপ ব্যবহার হয়, তাই আমরা আশা করতে পারি t8110, ও t8112 চিপদুটি আসন্ন আইফোন ও আইপ্যাডে ব্যবহার করা হবে। এছাড়াও কোম্পানির Mac কম্পিউটারে এই চিপগুলিকে দেখা যেতে পারে।

যদিও t6000, t6001 চিপ দুটি কোন ডিভাইসে থাকবে তা এক্ষুনি অনুমান করা কঠিন। তবে অ্যাপলের ওয়াচ বা অন্য কোনো ওয়্যারেবল ডিভাইসে এই চিপগুলি ব্যবহারের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায়না। যদিও মনে রাখতে হবে এই সবগুলোই হল সম্ভাবনা। এখনও সংস্থার তরফে চিপগুলির বিষয়ে কোনও ঘোষণা করা হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন