আরও একটি সস্তা iPhone আনছে অ্যাপল, থাকবে ৫.৪ ইঞ্চি ডিসপ্লে

apple-working-on-affordable-iphone-with-5-4-inch-display

করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বেই বাড়ছে সস্তা ফোনের চাহিদা। এই অবস্থায় প্রিমিয়াম স্মার্টফোন কোম্পানি Apple ও হয়তো এফোর্ডেবল ফোন নিয়ে আসছে। যদিও কোম্পানি এবছরের শুরুতেই কিছুটা সস্তায় Apple iPhone SE 2 লঞ্চ করেছিল। এবার কোম্পানি এই রকম আরও একটি স্মার্টফোন আনছে। এই ফোনের ডিসপ্লে হবে ৫.৪ ইঞ্চি। এই ডিসপ্লের রেজুলেশন হবে ৯৬০ x ২০৭৯ পিক্সেল। এই ফোনের ডিসপ্লে Apple iPhone সিরিজের থেকে ছোট হবে বলে জানা গেছে।

যদিও নতুন এই আইফোনের নাম এখনও জানা যায়নি। তবে এতে iOS 14 অপারেটিং সিস্টেম থাকবে। আইওএস ১৪ বিটা সংস্করণে এই নতুন কমপ্যাক্ট ডিসপ্লে আইফোনকে দেখা গেছে। এই বিটা সংস্করণে নতুন আইফোন ছাড়াও ডিসপ্লে জুম ফিচার নজরে এসেছে। এদিকে নতুন এই iPhone সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি।

কদিন আগেই Apple ভারতে iPhone SE 2 লঞ্চ করেছিল। এই ফোনের দাম শুরু হয়েছে ৪২,৫০০ টাকা থেকে। এই দাম ফোনটির ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়াও iPhone SE 2020 ফোনটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলে পাওয়া যাবে। যাদের দাম যথাক্রমে ৪৭,৮০০ ও ৫৮,৩০০ টাকা।

iPhone SE 2020: স্পেসিফিকেশন

ডুয়েল সিমের এই ফোনে ৪.৭ ইঞ্চি রেটিনা এইচডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি মেটাল বডির সাথে এসেছে। ডিসপ্লেতে ডলবি ভিশন ও এইচডিআর ১০ প্লেব্যাক সাপোর্ট করবে। দ্রুত কাজ করার জন্য এখানে হেপটিক টাচ ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন এ ১৩ বায়োনিক প্রসেসর। এছাড়াও আছে ৩ জিবি র‌্যাম। তবে ফোনটি ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ১২ মেগাপিক্সেল সেন্সর সহ সিঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে। এর অ্যাপারচার এফ/১.৮। আবার সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৭ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। ওয়াই-ফাই ৬ সহ ফোনটি আইওএস ১৩ অপারেটিং সিস্টেমে চলে। কোম্পানি তরফে জানানো হয়েছে এতে ১,৮২১ এমএএইচ বিল্ট ইন ব্যাটারি ব্যবহার করেছে। যার দ্বারা ৪০ ঘন্টা অডিও শোনা যাবে বলে দাবি করা হয়েছে।