Google, Microsoft-এর পর করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে সাহায্যের হাত বাড়ালো Apple-ও

apples-tim-cook-pledges-donations-and-relief-efforts-to-india-amidst-devastating-covid-19-second-wave

ভারতে করোনা সংক্রমণের জের যেন ক্রমশ বেলাগাম হয়ে উঠছে! এখনো পর্যন্ত ১.৭ কোটিরও বেশি মানুষ এই ভয়াবহ ভাইরাসের কবলে পড়েছেন; প্রায় ১.৪৩ কোটি মানুষ টেস্ট রিপোর্ট পজিটিভ আসার পরে সেরে উঠেছেন বটে, কিন্তু ২৮ লক্ষেরও বেশি আক্রান্ত এখনো জীবনের সাথে লড়াই করে চলেছেন। এদিকে করোনা দ্বিতীয় ঢেউ সারা দেশেই অক্সিজেন সরবরাহে টান ফেলেছে; ত্রাহি ত্রাহি রব আমাদের পশ্চিমবঙ্গেও। এই পরিস্থিতির মোকাবিলায় ভারতকে সহায়তা করার জন্য বহু বড় বড় সংস্থাই এগিয়ে এসেছে; সাহায্য হিসেবে মিলেছে ত্রাণ বা অনুদান। সেক্ষেত্রে এবার Google, Microsoft, Xiaomi-র মত জনপ্রিয় বৈদেশিক কোম্পানির পর, ভারতের পাশে থাকার অঙ্গীকার করেছেন টেক জায়ান্ট Apple-এর সিইও টিম কুকও।

আজ, একটি টুইট পোস্টের মাধ্যমে কুক ঘোষণা করেছেন যে সংস্থাটি ভারতকে এই লড়াইয়ে যথাসম্ভব সাহায্য করবে। বর্তমান মহামারী পরিস্থিতিতে এদেশের স্বাস্থ্যকর্মী, জনসাধারণ বা Apple-এর সাথে সম্পর্কিত ব্যক্তিদের সুরক্ষার জন্য এটি ত্রাণ বা অনুদান দেবে বলেও তিনি জানিয়েছেন।

এক্ষেত্রে Apple ঠিক কত টাকা বা কী ত্রাণ দিয়ে সাহায্য করতে চাইছে তা এখনো পর্যন্ত জানা যায়নি; আশা করা যায় খুব তাড়াতাড়ি কার্পেটিনো ভিত্তিক সংস্থাটির পদক্ষেপ আমরা চাক্ষুষ করতে পারব। তবে এতদিন পর্যন্ত এই সংস্থাগুলিকে আমরা ভারতের বাজারে ব্যবসা করার জন্য নানা পদক্ষেপ নিলেও এখন এদেশে করোনা সংক্রমণের তীব্রতা বুঝে যেভাবে নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, তাতে এদের প্রশংসা না করে উপায় নেই!

প্রসঙ্গত, গতপরশু অর্থাৎ ২৬শে এপ্রিল টুইট করে ভারতকে প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডার কেনার টাকা এবং প্রযুক্তিগত সমস্ত সাহায্য দেওয়ার কথা বলেন Microsoft-এর কর্মকর্তা সত্য নাদেলা। এরপর গতকাল Google-এর সিইও সুন্দর পিচাইও ভারতকে ফান্ডিং থেকে শুরু করে সমস্ত ধরণের সাহায্য করার আশ্বাস দিয়েছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন