Homeঅ্যাপ্লিকেশনEarn Money: এই অ্যাপে ভিডিও বানালেই হাতে পাবেন ক্যাশ, বাড়িতে বসে আয়ের সুবর্ণ সুযোগ

Earn Money: এই অ্যাপে ভিডিও বানালেই হাতে পাবেন ক্যাশ, বাড়িতে বসে আয়ের সুবর্ণ সুযোগ

Chingari অ্যাপটি ভিডিও ক্রিয়েটরদের আয়ের সুযোগ করে দিতে চলেছে। এই অ্যাপে শর্ট ভিডিও বানিয়ে ঘরে বসেই মুঠো মুঠো টাকা রোজগার করতে পারবেন ব্যবহারকারীরা

টিকটক (TikTok)-এর দৌলতে বর্তমান ডিজিটাল যুগে অল্প সময়ের ভিডিও অর্থাৎ শর্ট ভিডিও (Short Video) ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছে। ইউজাররা নানা বিষয়কে কেন্দ্র করে অল্প কিছুক্ষণের ভিডিও বানিয়ে একদিকে যেমন সোশ্যাল মিডিয়ায় বিশেষভাবে পরিচিতি পাচ্ছেন, তেমনি অন্যদিকে ঘরে বসেই তাদের পকেটে এসে যাচ্ছে বেশ খানিকটা টাকা। এবং এই ব্যাপারটিকে গুরুত্ব দিয়ে চলতি সময়ে অনেক অ্যাপেই শর্টস ফিচার চালু করা হয়েছে। তবে ভারতে TikTok ব্যান হওয়ার পর ইউজারদের সুবিধার্থে অনেক দেশীয় শর্ট ভিডিও অ্যাপ মাথাচাড়া দিয়ে উঠেছে, যার মধ্যে অন্যতম একটি হল চিঙ্গারি (Chingari)। আর সম্প্রতি জানা গিয়েছে যে, এবার এই অ্যাপটিও ভিডিও ক্রিয়েটরদের আয়ের (earn money from video) সুযোগ করে দিতে চলেছে। অর্থাৎ সহজে বললে, এবার Chingari অ্যাপে শর্ট ভিডিও বানিয়ে ঘরে বসেই মুঠো মুঠো টাকা রোজগার (earn money) করতে পারবেন ব্যবহারকারীরা।

ইউজারদের সুবিধার্থে তিনটি সাবস্ক্রিপশন প্ল্যান নিয়ে এসেছে Chingari

রিপোর্ট অনুযায়ী, গত সোমবার কোম্পানিটি একটি নতুন মনিটাইজিং প্ল্যানের কথা ঘোষণা করেছে, যার সুবাদে কনটেন্ট ক্রিয়েটররা প্ল্যাটফর্মে তাদের নিজস্ব আকর্ষণীয় তথা চমকপ্রদ কনটেন্ট তৈরির মাধ্যমে ঘরে বসেই টাকা উপার্জন (earn money from home) করতে সক্ষম হবেন। আপনাদেরকে জানিয়ে তিনি, ইউজারদের সুবিধার্থে চিঙ্গারি অ্যাপটি তিনটি সাবস্ক্রিপশন প্ল্যান নিয়ে এসেছে, এবং এর পাশাপাশি ব্যবহারকারীরা বিদ্যমান গ্যারি মাইনিং প্রোগ্রাম (Gari Mining Program)-এরও সুবিধা পাবেন। উল্লেখ্য যে, এই প্ল্যানগুলি দৈনিক, সাপ্তাহিক এবং মাসিক ভিত্তিতে উপলব্ধ হবে, এবং অ্যাক্টিভ সাবস্ক্রিপশন সম্পন্ন হয়ে গেলেই ক্রিয়েটররা তাদের অর্জিত টাকা নিজস্ব অ্যাকাউন্টে ট্রান্সফার করতে পারবেন। ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখে বেশ সাশ্রয়ী মূল্যেই প্ল্যানগুলিকে লঞ্চ করেছে চিঙ্গারি।

সাশ্রয়ী মূল্যেই বাজারে এসেছে তিনটি প্ল্যান

যেমনটি বলেছি, চিঙ্গারি অ্যাপটির পক্ষ থেকে তিনটি সাবস্ক্রিপশন প্ল্যান চালু করা হয়েছে, যার মধ্যে দৈনিক প্ল্যানের দাম ২০ টাকা, সাপ্তাহিক প্ল্যানের দাম ১০০ টাকা এবং মাসিক প্ল্যানের দাম ৩০০ টাকা নির্ধারণ করেছে সংস্থাটি। উল্লেখ্য যে, ইতিমধ্যেই এই প্ল্যাটফর্মটির তরফে একটি ধামাকাদার ক্রিপ্টো মাইনিং প্রোগ্রাম লঞ্চ করা হয়েছে, এবং এখন আবার ক্রিয়েটররা এই অ্যাপে সরাসরি টাকা রোজগারের সুলুক সন্ধান পেতে সক্ষম হবেন।

এতদিন পর্যন্ত ক্রিপ্টো টোকেনের আকারে রিওয়ার্ড দেওয়া হতো ইউজারদের

প্রসঙ্গত জানিয়ে রাখি, এতদিন পর্যন্ত ক্রিপ্টো মাইনিং প্রোগ্রামের আওতায় ক্রিয়েটরদের রিওয়ার্ড দেওয়া হতো। চিঙ্গারি শর্ট ভিডিও অ্যাপ্লিকেশন দ্বারা পরিচালিত গ্যারি মাইনিং প্রোগ্রামের অধীনে স্থানীয় ক্রিপ্টো টোকেন GARI-তে রিওয়ার্ড পেতেন ইউজার এবং ক্রিয়েটররা। ইউজারদেরকে কোনো ভিডিও দেখা, আপলোড করা, লাইক কিংবা শেয়ার করার জন্য এই রিওয়ার্ড দেওয়া হতো। ব্যবহারকারীদের অর্জিত রিওয়ার্ডগুলিকে তাদের ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটে ট্রান্সফার করা হতো, যেখান থেকে পরবর্তীকালে তারা সেটিকে ব্যবহার করতে পারতেন।

তবে এবার সরাসরি হাতে টাকা পেতে সক্ষম হবেন ব্যবহারকারীরা

তবে এখন কোম্পানি কর্তৃক আনীত নতুন মনিটাইজিং প্ল্যানের সৌজন্যে ক্রিয়েটররা বিদ্যমান ক্রিপ্টো রিওয়ার্ডের সুবিধা তো পাবেনই, এর পাশাপাশি নতুন সাবস্ক্রিপশন প্ল্যানের মাধ্যমে তারা সরাসরি টাকার অঙ্কে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। ব্যবহারকারীদের উপার্জিত অর্থ অ্যাক্টিভ সাবস্ক্রিপশন পিরিয়ড চলাকালীন সরাসরি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে। নিঃসন্দেহে বলা যায় যে, নতুন মনিটাইজিং প্রোগ্রামটির ফায়দা ওঠানো খুবই সহজ। ফলে আগামী দিনে Chingari অ্যাপের প্রতি নতুন ক্রিয়েটর এবং ইউজাররা যে বিপুলভাবে আকর্ষিত হবেন, সেকথা বলাই বাহুল্য।

আরও পড়ুন