Instagram আনল নতুন ফিচার, অনলাইন না থেকে আগে টাইম সেট করেই করা যাবে পোস্ট

Instagram Release Feature users can Schedule Posts

WhatsApp-এর পর এবার Meta-র মালিকানাধীন আরো একটি জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম ইউজারদের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হল। হ্যাঁ, জনপ্রিয় ফটো-ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম Instagram ইউজারদের জন্য শিডিউলিং টুল (scheduling tool) জাতীয় একটি দুর্দান্ত অপশন চালু করেছে, যার সাহায্যে ইউজাররা এতে কোনো কন্টেন্ট পোস্ট করার নির্দিষ্ট সময় সেট করতে পারবেন। সোজা কথায় বললে, এখন থেকে Instagram-এ কোনো পোস্ট করার জন্য একটি টাইম শিডিউল কন্ট্রোল অপশন পাওয়া যাবে; এটি আপনি কখন কোনো পোস্ট করতে চান সেই সময় আপনাকে আগে থেকে সেট করার অপশন দেবে।

এইভাবে কাজ করবে Instagram-এর নতুন শিডিউলিং টুল

লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, ইনস্টাগ্রামের বিজনেস অ্যাকাউন্টগুলির জন্য একটি কন্টেন্ট শিডিউলিং টুল রোলআউট করা হয়েছে। এই শিডিউলিং টুল ব্যবহার করে নির্দিষ্ট কিছু ইউজাররা রিল, ফটো/ভিডিও এবং ক্যারোজেল পোস্ট ৭৫ দিন পর্যন্ত সময়ের জন্য শিডিউল করে রাখতে পারবেন বা পোস্টের সময় ইচ্ছেমত সেট করতে পারবেন। এই ফিচারটি বলতে গেলে জিমেইল (Gmail)-এর ‘শিডিউল সেন্ড’ (Schedule send) ফিচারের অনুরূপ।

Instagram-এ এসেছে এই নতুন ফিচারগুলিও

উল্লেখ্য, এই নতুন টুল বা অপশনের পাশাপাশি, ইনস্টাগ্রাম খুব শীঘ্রই রিল ভিডিও ক্রিয়েটরদের পুরস্কৃত করার জন্য অ্যাচিভমেন্ট ফিচার আনবে বলে জানা গেছে। বর্তমানে এই ফিচারটি পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে, তবে এটির আগমনের পর রিলগুলি তৈরি করার সময় অনেক সুবিধা মিলবে। যেমন, এই নয়া বৈশিষ্ট্যটির সাহায্যে ইউজাররা অন্যান্য রিল নির্মাতাদের সাথে সহযোগিতা করতে পারবেন। একই সময়ে তারা নিজেদের রিলের রিচ্ খেয়াল রাখতে পারবেন এবং কোনো কমিউনিটির কার্যকলাপ অনুসরণ করতে পারবেন।

এছাড়াও আগামীদিনে ইনস্টাগ্রাম ইউজাররা তাদের প্রোফাইল পেজে একটি ফিচার্ড সং (গান) যুক্ত করতে সক্ষম হবেন বলে জানা গিয়েছে। টিপস্টার আলেসান্দ্রো পালুজির মতে, এই গানটি প্রোফাইল পেজে বায়োর (bio) নীচে উপস্থিত হবে। যদিও ঠিক কবে থেকে এই অপশন ব্যবহার করা যাবে তার কোনো স্পষ্টতা মেলেনি।