Jio Platfoms: ইনস্টাগ্রাম রিলস ও ইউটিউব শটস কে টেক্কা দিতে শর্ট ভিডিও প্ল্যাটফর্ম আনছে জিও

Platfom ব্যবহারকারীরা তাদের জনপ্রিয়তার উপর ভিত্তি করে সিলভার, ব্লু এবং লাল টিক পাবেন। ক্রিয়েটরদের প্রোফাইলের সাথে 'বুক নাও' বাটন থাকবে যার মাধ্যমে একজন ক্রিয়েটরকে বুক করা যাবে।

Jio Platfom launch soon short video app

চীনা শর্ট ভিডিও অ্যাপ TikTok নিষিদ্ধ হওয়ার পর অনেক ভারতীয় সল্প দৈর্ঘ্যের ভিডিও অ্যাপ বাজারে এসেছে। পাশাপাশি Instagram ও YouTube যথাক্রমে নিয়ে এসেছে Reels এবং Shorts। তবে এদের কে টেক্কা দিতে এবার আসরে নামছে Jio। রিপোর্ট অনুযায়ী, জিও-র শর্ট ভিডিও অ্যাপের নাম হবে Platfom। এই অ্যাপটি আনার জন্য সংস্থাটি ইতিমধ্যেই রোলিং স্টোন ইন্ডিয়া এবং ক্রিয়েটিভল্যান্ড এশিয়ার সাথে অংশীদারিত্ব করেছে বলে খবর।

বলা হচ্ছে যে, Platfom অ্যাপটি পেইড অ্যালগরিদমে কাজ করবে না, বরং এটির অর্গানিক গ্রোথ চাইছে Jio। সংস্থার লক্ষ্য এই অ্যাপের মাধ্যমে বিশ্বের কাছে দুর্দান্ত প্রতিভা তুলে ধরা। Platfom ব্যবহারকারীরা তাদের জনপ্রিয়তার উপর ভিত্তি করে সিলভার, ব্লু এবং লাল টিক পাবেন। ক্রিয়েটরদের প্রোফাইলের সাথে ‘বুক নাও’ বাটন থাকবে যার মাধ্যমে একজন ক্রিয়েটরকে বুক করা যাবে। এছাড়া জিও প্ল্যাটফম অ্যাপে মনিটাইজেশনের একটি বিকল্পও থাকবে।

নতুন অ্যাপের পাশাপাশি, জিও একটি ফাউন্ডিং মেম্বার প্রোগ্রামও চালু করেছে, যার অধীনে ১০০ জন ফাউন্ডিং মেম্বার শুধুমাত্র আমন্ত্রণের ভিত্তিতে অ্যাপের অ্যাক্সেস পাবেন এবং তাদের প্রোফাইলে গোল্ডেন টিক দেখা যাবে। এরা আবার নতুন শিল্পী বা ক্রিয়েটরদের আমন্ত্রণ জানাতে সক্ষম হবেন। নতুন বছরেই জিও প্ল্যাটফম লঞ্চ হবে। গায়ক, সংগীতশিল্পী, ফ্যাশন ডিজাইনারদের মতো ইনফ্লুয়েন্সার এতে যোগ দিতে পারবেন।

নতুন প্রোডাক্ট চালু করার বিষয়ে মন্তব্য করতে গিয়ে, Jio Platfom এর সিইও কিরণ থমাস বলেন, “জিওর প্ল্যাটফর্মগুলির মিশন হল ডেটা, ডিজিটাল এবং অত্যাধুনিক প্রযুক্তি শক্তিকে কাজে লাগিয়ে আমাদের গ্রাহকদের নতুন অভিজ্ঞতা দেওয়া। আরআইএল গ্রুপের অংশ হিসাবে, আমরা টেলিকম, মিডিয়া, রিটেল, উৎপাদন, আর্থিক পরিষেবা, শিক্ষা এবং স্বাস্থ্যসেবা সহ বেশ কয়েকটি ক্ষেত্রে সফলভাবে ভারতীয়দের পরিষেবা দিচ্ছি। রোলিং স্টোন ইন্ডিয়া এবং ক্রিয়েটিভল্যান্ড এশিয়ার সঙ্গে অংশীদারিত্ব করে প্ল্যাটফর্ম তৈরি করতে পেরে আমরা আনন্দিত।”