Paytm Offer: অনলাইনে LPG গ্যাস বুক করলেই মিলবে ক্যাশব্যাক, জেনে নিন পদ্ধতি

এখন Paytm-এর মাধ্যমে অনলাইনে LPG গ্যাস বুকিং করলে পাওয়া যাবে ক্যাশব্যাক। এছাড়াও রয়েছে নানাবিধ সুবিধা।

Paytm Offer LPG Cylinders Booking

নিত্যপ্রয়োজনীয় অন্যান্য জিনিসের সাথে জ্বালানি গ্যাসের দামও ক্রমশ বেড়েই চলেছে। ফলে প্রতিমাসে রান্নার জ্বালানি জোগাতে গিয়ে সাধারণ মানুষের পকেটে বেশ ভালমত টান পড়ছে। সেক্ষেত্রে এই মুহূর্তে আপনি যদি অনলাইনে LPG গ্যাস বুকিং করতে চান, তাহলে আপনার জন্য আজ রয়েছে একটি স্বস্তির খবর; এখন, নির্বাচিত UPI প্ল্যাটফর্মের মাধ্যমে গ্যাস বুকিং করলেই পাওয়া যাবে বেশ কিছু টাকা ছাড়। আসলে ইনস্ট্যান্ট অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম Paytm তার স্বভাবমত ইউজারদের ক্যাশব্যাক অফার দিচ্ছে। আর এই অফারের দরুন Paytm ইউজাররা ভারত গ্যাস (Bharat Gas), ইন্ডিয়ান (Indane) বা এইচপি (HP) কোম্পানির গ্যাস বুক করলে নির্দিষ্ট অ্যামাউন্ট ক্যাশব্যাক পাবেন। সুবিধার ব্যাপার এটাই যে, এই অ্যাপ থেকেই ইউজাররা তাদের বুকিং ট্র্যাক করতে পারবেন। 

গ্যাস বুকিংয়ে ক্যাশব্যাক পেতে ব্যবহার করতে হবে এই কোড

পেটিএমের ঘোষণা অনুযায়ী, ইউজারদের এলপিজি সিলিন্ডার বুকিংয়ের সময় ক্যাশব্যাকের সুবিধা পেতে নির্দিষ্ট কোড ব্যবহার করতে হবে। এক্ষেত্রে প্ল্যাটফর্মটির নতুন ইউজাররা বুকিংয়ের জন্য ১৫ টাকার ক্যাশব্যাক পাবেন, যার জন্য তাদের “FIRSTGAS” কোড ব্যবহার করতে হবে। আবার অন্যান্য ইউজাররা “WALLET50GAS” কোড ব্যবহার করলে পেটিএম ওয়ালেট ৫০ টাকার ক্যাশব্যাক পেয়ে যাবেন। 

Paytm অ্যাপ থেকেই ট্র্যাক করা যাবে বুকিং স্ট্যাটাস

উল্লেখ্য, এক্ষেত্রে পেটিএম ইউজাররা ইন-অ্যাপ ফিচার কাজে লাগিয়ে তাদের রেজিস্টার মোবাইল নম্বর থেকে স্ট্যাটাস ট্র্যাক করতে পারবেন। এমনকি এই অ্যাপের মাধ্যমেই বুকিং প্রক্রিয়া এবং বুক করা সিলিন্ডারের বিতরণ প্রক্রিয়া সম্পর্কে তথ্য পাওয়া যাবে। এই প্রসঙ্গে বলে রাখি, পেটিএম থেকে প্রথমবার এলপিজি গ্যাস বুকিং করা হলে অ্যাপটি বুকিংয়ের বিশদ সংরক্ষণ বা সেভ করে রাখবে। ফলত, পরবর্তী সময়ের বুকিংয়ের জন্য ইউজারর ১৭ সংখ্যার এলপিজি আইডি মনে রাখতে হবে না।

কীভাবে Paytm থেকে গ্যাস সিলিন্ডার বুক করবেন?

এত গেল যাবতীয় সুবিধার কথা, এখন প্রশ্ন হচ্ছে কীভাবে পেটিএম থেকে গ্যাস সিলিন্ডার বুক করবেন? সেক্ষেত্রে বলি, এই কাজের জন্য আপনাকে প্রথমে পেটিএম অ্যাপ খুলতে হবে।

১. অ্যাপটি খোলার পর, আপনাকে ‘রিচার্জ অ্যান্ড বিল পেমেন্ট’ (Recharge & Bill Payment) সেকশন থেকে ‘বুক গ্যাস সিলিন্ডার’ (Book Gas Cylinder) ট্যাবে যেতে হবে।

২. এরপরে আপনাকে আপনার এলপিজি সিলিন্ডার পরিষেবা প্রদানকারীর জন্য উপলব্ধ নির্দিষ্ট বিকল্পটি নির্বাচন করতে হবে। 

৩. পরবর্তী ধাপে আপনাকে রেজিস্টার্ড মোবাইল নম্বর বা ১৭ সংখ্যার এলপিজি আইডি/কনজিউমার নম্বর প্রদান করতে হবে।

৪. এইসব তথ্য ইনপুট করার পর, আপনি ওয়ালেট/পেটিএম ইউপিআই/ব্যাঙ্ক কার্ড বা নেট ব্যাঙ্কিং অপশন ব্যবহার করে টাকা পেমেন্ট করে বুকিং সেরে নিতে পারবেন। এছাড়া চাইলে পেটিএম থেকে পোস্টপেইড গ্যাস বুকিংয়ের সুবিধাও পাওয়া যাবে।