Homeঅ্যাপ্লিকেশনঅন না থাকলে আপনার হয়ে রিপ্লাই দেবে WhatsApp, অটো রিপ্লাই মোডের কামাল

অন না থাকলে আপনার হয়ে রিপ্লাই দেবে WhatsApp, অটো রিপ্লাই মোডের কামাল

অটো-রিপ্লাই জাতীয় ফিচার সক্রিয় থাকলে WhatsApp ওপেন না করেও বহু মেসেজের রিপ্লাই দেওয়া সম্ভব

বর্তমান সময়ে সর্বাধিক জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপের কথা বললেই আমাদের হোয়াটসঅ্যাপের (WhatsApp) কথা মনে পড়ে। কেবল ভারতবর্ষেই এই অ্যাপ্লিকেশন ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৪০০ মিলিয়ন। শুধু মেসেজ প্রেরণ বা গ্রহণই নয়, বর্তমানে আমাদের আরো একাধিক দরকারের সঙ্গে Whatsapp -এর নাম জড়িয়ে গিয়েছে।

এহেন গুরুত্বপূর্ণ এক অ্যাপে আমরা কিন্তু সর্বক্ষণ অ্যাক্টিভ থাকতে পারিনা। অথচ সারাদিনে হোয়াটসঅ্যাপে প্রয়োজনীয় ও অপ্রয়োজনীয় বিভিন্ন মেসেজ আসতেই থাকে। কাজে ব্যস্ত থাকাকালীন আমরা সেই সব মেসেজের প্রত্যুত্তর দিতে পারিনা। তবে অটো-রিপ্লাই জাতীয় (Auto-reply) ফিচার সক্রিয় থাকলে WhatsApp ওপেন না করেও বহু মেসেজের রিপ্লাই দেওয়া সম্ভব। এক্ষেত্রে ঠিক কি উপায় অবলম্বন করতে হবে, তা জানাতেই এই প্রতিবেদন।

সাধারণ অবস্থায় হোয়াটসঅ্যাপে অটো-রিপ্লাই ফিচার উপস্থিত নেই। অথচ একটি থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন ইনস্টলের মাধ্যমে আগ্রহীরা সহজেই হোয়াটসঅ্যাপে অটো-রিপ্লাই ফিচার ব্যবহার করতে পারেন। কিভাবে, তা জানতে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

WhatsApp -এ অটো-রিপ্লাই মোড সক্রিয় করুন এভাবে

১। এজন্য প্রথমেই গুগল প্লে-স্টোর (Google Play-Store) থেকে নিজের অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ‘Whatsauto’ অ্যাপটি ডাউনলোড করুন।

২। Whatsauto অ্যাপ ওপেন করুন।

৩। অ্যাপের ‘Home’ সেকশনে ক্লিক করুন।

৪। এবার ‘Auto reply OFF’ বাটনটি অন (On) করতে হবে।

৫। এরপর ‘Auto reply text’ বাটনের পাশে উপস্থিত পেন্সিল আইকনে ক্লিক করুন।

৬। এবার অটোমেটিক রিপ্লাইয়ের জন্য এখানে নিজের মনোমত টেক্সট এন্টার করুন।

৭। এক্ষেত্রে নিজে কোন টেক্সট এন্টার না করে ইউজার উপস্থিত বিকল্প, যেমন – I’m busy, Text you later, Can’t talk now ইত্যাদি থেকে পছন্দ অনুযায়ী টেক্সট বেছে নিতে পারেন।

৮। এভাবে প্রায় অনায়াসেই সকলে হোয়াটসঅ্যাপে অটো-রিপ্লাই ফিচার ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন