WhatsApp: ডিজিটাল ডায়েরি আনল হোয়াটসঅ্যাপ, নোট বা লিঙ্ক থেকে শুরু করে রাখা যাবে ছবি, ভিডিও

এই ফিচারের কারণে ল্যাপটপ, ট্যাবলেট ও মোবাইল থেকে ফটো-ভিডিও ও ডেটা সহজেই শেয়ার করা যাবে। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ব্যবহারকারীদের জন্য মেসেজ ইয়োরসেল্ফ ফিচারটি প্রকাশ করা হয়েছে

WhatsApp Message Yourself Feature

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারকারীদের আরও সুবিধা দিতে মেসেজ ইয়োরসেল্ফ (Message Yourself) ফিচার নিয়ে এসেছে। এই ফিচারটি প্রথমে পরীক্ষার জন্য প্রকাশ করা হয়েছিল। এখন সংস্থাটি বিশ্বব্যাপী এটি রোল আউট করেছে। প্রকৃতপক্ষে, এটি একটি ১:১ চ্যাট পরিষেবা, যার সাহায্যে আপনি আপনার প্রয়োজনীয় নোট, রিমাইন্ডার এবং ডকুমেন্টগুলি সংরক্ষণ করতে পারেন এবং নিজেকে মেসেজ পাঠাতে পারেন।

WhatsApp Message Yourself ফিচারের সুবিধা

মেসেজ ইয়োরসেল্ফ ফিচার মাল্টি-ডিভাইস সাপোর্ট ব্যবহারকারীদের অনেক সুবিধা দেবে। উল্লেখ্য, এই বছরের শুরুতে হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচার নিয়ে এসেছিল। যাইহোক, হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের সাহায্যে টু-ডু লিস্ট, শপিং লিস্ট, নোট ইত্যাদি রাখতে পারবেন। এটি গুরুত্বপূর্ণ নোট, রিমাইন্ডার এবং আপডেট মনে রাখতেও ব্যবহার করা যেতে পারে। সোজা কথায়, হোয়াটসঅ্যাপের নতুন ফিচারের মাধ্যমে আপনি নিজের সাথেই বলা বলতে পারবেন।

আপনি বিভিন্ন ভাবে এই ফিচারের সুবিধা নিতে পারেন, যেমন আপনি যদি নোট নিতে বা পরে ব্যবহারের জন্য লিঙ্ক শেয়ার করে রাখতে পারেন। এছাড়াও এই ফিচারের কারণে ল্যাপটপ, ট্যাবলেট ও মোবাইল থেকে ফটো-ভিডিও ও ডেটা সহজেই শেয়ার করা যাবে। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ব্যবহারকারীদের জন্য মেসেজ ইয়োরসেল্ফ ফিচারটি প্রকাশ করা হয়েছে।

Message Yourself এভাবে কাজ করবে

• মেসেজ ইয়োরসেল্ফ ফিচার ব্যবহার করতে হলে আপনাকে প্রথমে WhatsApp খুলতে হবে।

• এবার অ্যাপের নিচের ডান দিকের কোণায় Xen বাটনে ক্লিক করুন।

• এবার আপনি উপরে কন্টাক্ট লিস্ট দেখতে পাবেন, এরমধ্যে সবার উপরে থাকবে আপনার নিজের নাম, যা বোঝানোর জন্য ‘(You)’ ব্যবহার করা হয়েছে।

• এর উপর ক্লিক করলেই আপনি নিজেকে মেসেজ করতে পারবেন।