হোয়াটসঅ্যাপ আনছে নতুন ফিচার, মেসেজ পাঠানোর পরও করা যাবে এডিট

হোয়াটসঅ্যাপে এডিট মেসেজ ফিচারটি কীভাবে কাজ করবে তা স্পষ্ট নয়। তবে আমাদের অনুমান, যে মেসেজগুলি এডিট করা হবে, তাতে 'এডিট' লেবেল দেখা যাবে।

WhatsApp new Feature Edit Sended Message spotted beta user

জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ (WhatsApp) প্রতিনিয়ত নতুন নতুন ফিচার এনে থাকে, যার সাহায্যে ব্যবহারকারীদের চ্যাটিংয়ের অভিজ্ঞতা উন্নত হয়। রিপোর্ট অনুযায়ী, এখন অ্যাপটি এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যা সাহায্যে আগে পাঠানো মেসেজ এডিট করা যাবে। অর্থাৎ মেসেজ পাঠানোর পর ইউজাররা তাতে পরিবর্তন আনতে পারবেন। ‘এডিট সেন্ডেড মেসেজ’ (Edit Sended Message) নামে এই ফিচারটি হোয়াটসঅ্যাপের পরবর্তী বিটা আপডেটে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের নিত্যনতুন ফিচার ট্র্যাকার ওয়েবসাইট, WaBetaInfo জানিয়েছে, নতুন এডিট মেসেজ ফিচারটি ব্যবহারকারীদের মেসেজ পাঠানোর পর তা আপডেট করার সুযোগ দেবে। এই ফিচারটিকে Google Play বিটা প্রোগ্রামের ২.২২.২০.১২ (2.22.20.12) সংস্করণে অন্তর্ভুক্ত করা হয়েছে। ওয়েবসাইটটি এই এডিট সেন্ডেড মেসেজ ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে।

WhatsApp এর বিটা ব্যবহারকারীদের মধ্যে পরীক্ষা হবে

রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন এডিট মেসেজ ফিচার নিয়ে কাজ করছে, যেখানে ব্যবহারকারীরা ভুল করে পাঠানো মেসেজ ডিলিট করার পরিবর্তে কেবল এডিট করার সুযোগ পাবেন। নতুন ফিচারটি ঠিক কবে সবার জন্য উপলব্ধ হবে তা এখনও জানা যায়নি। আপাতত বিটা ব্যবহারকারীদের মধ্যে এটি পরীক্ষা করা হবে। ফিডব্যাকের উপর ভিত্তি করে, এরপর সবার জন্য রোল আউট করা হতে পারে।

কিভাবে এডিট মেসেজ ফিচার কাজ করবে?

হোয়াটসঅ্যাপে এডিট মেসেজ ফিচারটি কীভাবে কাজ করবে তা স্পষ্ট নয়। তবে আমাদের অনুমান, যে মেসেজগুলি এডিট করা হবে, তাতে ‘এডিট’ লেবেল দেখা যাবে। এছাড়া ব্যবহারকারীরা এডিট হিস্ট্রি দেখতে পেতে পারেন। আবার এই সুবিধা পাওয়ার জন্য নির্দিষ্ট সময় বেঁধে দিতে পারে হোয়াটসঅ্যাপ।

Passionate Techie. Professional Tech Writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.