নয়া ফিচার! WhatsApp Status লাগানোর আসল মজা এবার পাওয়া যাবে, স্ট্যাটাসে থাকবে ভয়েস নোট

কয়েকদিন আগে WhatsApp তাদের ব্যবহারকারীদের অনলাইন স্ট্যাটাস হাইড করার বিকল্প দিয়েছে

WhatsApp Status Voice Notes new Feature
WhatsApp Status Voice Notes

হোয়াটসঅ্যাপ (WhatsApp) তাদের লক্ষ লক্ষ ব্যবহারকারীর চ্যাটিংয়ের অভিজ্ঞতাকে আরও মজাদার করে তুলতে নতুন নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছে। এবার আরও একটি অসাধারণ ফিচারের স্বাদ পাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। এই ফিচার আসার পর ভয়েস নোটগুলিকেও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস হিসেবে পোস্ট করা যাবে। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, এই নতুন ফিচারটি দেখা গিয়েছে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২২.২১.৫-এ। WABetaInfo এই নতুন ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে, যেখানে এর ইউজার ইন্টারফেস দেখা গেছে।

এই স্ক্রিনশট দেখে বলা যায়, ভয়েস নোটকে স্ট্যাটাস হিসেবে রাখার উপায়টি প্রায় টেক্সট স্ট্যাটাস আপডেটের মতোই হবে। ভয়েস নোট রেকর্ড করার সুবিধা হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণে ‘সেকশন’ এর মধ্যে উপস্থিত রয়েছে। স্ক্রিনশট থেকে আরও জানা গেছে যে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ভয়েস নোট কে স্ট্যাটাস হিসেবে দেওয়ার সময় তাদের পছন্দ অনুযায়ী ব্যাকগ্রাউন্ড কালার সেট করতে সক্ষম হবেন।

এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে সুরক্ষিত থাকবে ভয়েস স্ট্যাটাস

WABetaInfo জানিয়েছে যে, ব্যবহারকারীরা যখনই ভয়েস স্ট্যাটাসে ক্লিক করবেন, এটি স্বয়ংক্রিয়ভাবে প্লে হবে। আর হোয়াটসঅ্যাপ ভয়েস নোট স্ট্যাটাস এন্ড-টু-এন্ড এনক্রিপশন ফিচার দ্বারা সুরক্ষিত থাকবে। রিপোর্টে বলা হয়েছে, ব্যবহারকারীরা ৩০ সেকেন্ডের ভয়েস নোটকে স্ট্যাটাস হিসেবে সেট করতে পারবেন। বর্তমানে WhatsApp এই ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে। বিটা টেস্টিং সম্পন্ন হওয়ার পরে, এই ফিচারটি স্টেবল সংস্করণের জন্য রোল আউট করা হবে।

উল্লেখ্য, কয়েকদিন আগে WhatsApp তাদের ব্যবহারকারীদের অনলাইন স্ট্যাটাস হাইড করার বিকল্প দিয়েছে। এরফলে ইচ্ছামতো আমরা যে কারো‌ থেকে নিজেদেরকে লুকিয়ে অনলাইন হতে পারি।

Passionate Techie. Professional Tech Writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.