Homeঅ্যাপ্লিকেশনখুব শীঘ্রই WhatsApp আনবে নতুন ফিচার, গ্রুপ চ্যাটিংয়ের অভিজ্ঞতা আরো বদলে যাবে

খুব শীঘ্রই WhatsApp আনবে নতুন ফিচার, গ্রুপ চ্যাটিংয়ের অভিজ্ঞতা আরো বদলে যাবে

আবারও একটি নতুন ফিচার আনতে কাজ করছে WhatsApp, এটি প্ল্যাটফর্মের গ্রুপ ফিচার ইউজারদের কাজে আসবে।

এই স্মার্টফোন-ইন্টারনেট কেন্দ্রিক সময়ে সবার জন্যই প্রাথমিক মেসেজিং প্ল্যাটফর্ম হয়ে উঠেছে WhatsApp। চ্যাটিং তো বটেই, তাছাড়াও একটি ছোট্ট মেসেজ করতেও অধিকাংশই টেক্সট এসএমএসের বদলে WhatsApp-কে বেছে নিচ্ছেন। আর ইউজারদের এই নির্ভরশীলতার কথা মাথায় রেখে Meta মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যমটিও একের পর এক নতুন ফিচার প্রকাশ করে চলেছে। তবে এবার WhatsApp যে ফিচারটি আনতে চলেছে তাতে প্ল্যাটফর্মটির গ্রুপ চ্যাট ফিচারের ব্যবহারকারী ইউজারদের বেশ ফায়দা হতে পারে। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, সংস্থা এখন নতুন ‘মিউট শটকার্ট’ ফিচারের ওপর কাজ করছে যার কারণে কোনো বড় (বেশি মেম্বারযুক্ত) WhatsApp গ্রুপ আপনা থেকেই মিউট হয়ে যাবে; ফলে এর সদস্যদের গাদাগুচ্ছের নোটিফিকেশনের জন্য ঝামেলায় পড়তে হবেনা।

আপাতত WhatsApp বিটায় দেখা যাবে এই নতুন ফিচার

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার পোর্টালের মতে, স্বয়ংক্রিয়ভাবে (automatically) গ্রুপ চ্যাট মিউট হওয়ার এই সুবিধাটি প্রাথমিকভাবে বিটা সংস্করণে উপলব্ধ হবে। যদিও, ইতিমধ্যেই আমাদের টেকগাপের কিছু মেম্বার (যারা হোয়াটসঅ্যাপের স্টেবল ভার্সন ব্যবহার করেন) এই ফিচারটি কার্যকরী হতে দেখেছেন।

আসছে আরো নতুন ফিচার

শুধু উপরোক্ত ফিচারই নয়, বরঞ্চ হোয়াটসঅ্যাপ কোম্পানি তার বিটা ইউজারদের জন্য কন্ট্যাক্ট কার্ড রোলআউট করবে বলেও শোনা যাচ্ছে। আর এই ফিচারের সাহায্যে, ইউজাররা চ্যাট শেয়ার শীটে কন্ট্যাক্ট কার্ডও শেয়ার করতে পারবেন। এক্ষেত্রে যেখানে ফাইল শেয়ার, পোল তৈরি করার অপশন থাকে সেই মেনুতেই এই নতুন অপশনটি পাওয়া যাবে। এই বৈশিষ্ট্যটি অনেক বিটা টেস্টার ব্যবহার করতে পারছেন বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

এছাড়াও খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ তার স্ট্যাটাস সেকশনে ছবি, ভিডিওর পাশাপাশি অডিও শেয়ার করার বিকল্প দিতে পারে। শোনা যাচ্ছে যে, কোম্পানির নতুন ফিচার আসার পর স্ট্যাটাসে ৪০ সেকেন্ড পর্যন্ত ভয়েস নোট রাখার সুবিধা পাওয়া যাবে। 

আরও পড়ুন