Homeঅ্যাপ্লিকেশনWhatsApp আনল দুর্দান্ত ফিচার, শেয়ার করতে পারবেন অডিও স্ট্যাটাস

WhatsApp আনল দুর্দান্ত ফিচার, শেয়ার করতে পারবেন অডিও স্ট্যাটাস

WhatsApp এর ফিচার ট্র্যাকার WABetaInfo সম্প্রতি এই খবরটি প্রকাশ্যে এনেছে। আসন্ন ফিচারটির ইউজার ইন্টারফেসের একটি স্ক্রিনশট শেয়ার করে সংস্থাটি জানিয়েছে যে, এতদিন পর্যন্ত আইওএস ব্যবহারকারীদের কাছে কেবল টেক্সট, ইমেজ এবং ভিডিও স্ট্যাটাস হিসেবে শেয়ার করার অপশন ছিল

চলতি বছরের জুলাই মাসে জানা গিয়েছিল যে, বিশ্বের সর্বাধিক জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp একটি অত্যন্ত উল্লেখযোগ্য ফিচার নিয়ে কাজ করছে, যার সহায়তায় ব্যবহারকারীরা ভয়েস নোট স্ট্যাটাস হিসেবে শেয়ার করতে পারবেন। সম্প্রতি গত সেপ্টেম্বর মাসে “ভয়েস স্ট্যাটাস” (Voice Status) নামক এই ফিচারের ইন্টারফেসের আভাস মিলেছিল। Meta মালিকানাধীন অ্যাপটির Android বিটা ভার্সন ২.২২.২১.৫-এ উক্ত ফিচারটিকে দেখা গিয়েছিল। আর হালফিলে পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে যে, এবার iOS বিটাতেও এই ফিচারটির আগমন ঘটেছে। অর্থাৎ, এবার iOS বিটা ব্যবহারকারীরা নিজেদের স্ট্যাটাসে ভয়েস নোট পোস্ট করার সুযোগ পাবেন।

সর্বাধিক ৩০ সেকেন্ডের ভয়েস নোট স্ট্যাটাস হিসেবে পোস্ট করা যাবে

আপনাদেরকে জানিয়ে রাখি, হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo সম্প্রতি এই খবরটি প্রকাশ্যে এনেছে। আসন্ন ফিচারটির ইউজার ইন্টারফেসের একটি স্ক্রিনশট শেয়ার করে সংস্থাটি জানিয়েছে যে, এতদিন পর্যন্ত আইওএস ব্যবহারকারীদের কাছে কেবল টেক্সট, ইমেজ এবং ভিডিও স্ট্যাটাস হিসেবে শেয়ার করার অপশন ছিল; তবে এবার তারা সর্বাধিক ৩০ সেকেন্ডের ভয়েস নোটও স্ট্যাটাসে পোস্ট করার সুযোগ পাবেন। জানা গিয়েছে, টেক্সট, ইমেজ এবং ভিডিওর মতো ভয়েস স্ট্যাটাসও ২৪ ঘণ্টা পর্যন্ত বিদ্যমান থাকবে।

আপাতত নির্বাচিত কিছু iOS বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হয়েছে এই ফিচার

উল্লেখ্য যে, ইউজারদের হোয়াটসঅ্যাপ ভয়েস নোট স্ট্যাটাস এন্ড-টু-এন্ড এনক্রিপশন ফিচার দ্বারা সুরক্ষিত থাকবে। কোনো ইউজারের স্ট্যাটাস প্রাইভেসি সেটিংস অনুসারে নির্বাচিত ব্যক্তিরাই কেবলমাত্র তার স্ট্যাটাস দেখতে পাবেন। WABetaInfo-র তরফে জানা গিয়েছে, বর্তমানে এই ফিচারটি কেবলমাত্র নির্বাচিত কিছু আইওএস বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হয়েছে। তাই হোয়াটসঅ্যাপের স্টেবল ভার্সনে কবে এটির আগমন ঘটবে, সে বিষয়ে এই মুহূর্তে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত জানিয়ে রাখি, কয়েকদিন আগে ব্যবহারকারীদের অনলাইন স্ট্যাটাস হাইড করার বিকল্প দিয়েছে WhatsApp। এই অপশন ব্যবহার করলে কোনো ইউজারের বেছে নেওয়া কন্ট্যাক্টস ছাড়া আর কেউ জানতে পারবে না যে সে অনলাইন আছে কি না। এর ফলে যে কারোর কাছ থেকে নিজেদেরকে লুকিয়ে WhatsApp-এ জমিয়ে চ্যাট করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন