১৫ এপ্রিল আসছে সবথেকে সস্তা আইফোন, নাম হবে iPhone SE2 বা iPhone 9

গত কয়েকমাস ধরেই খবর পাওয়া যাচ্ছিলো যে, Apple তাদের সবচেয়ে সস্তা ফোনের উপর কাজ করছে। কিন্তু ঠিক কবে এই ফোন বাজারে আসবে তা জানা যাচ্ছিলো না। কিন্তু নতুন একটি রিপোর্টে জানা গেছে ফোনটি ১৫ এপ্রিল লঞ্চ করা হবে। iPhone SE2 বা iPhone 9 নামে আসা এই ফোনের সেল শুরু হবে ২২ এপ্রিল থেকে। প্রসঙ্গত এই ফোনটি ২০১৭ সালে লঞ্চ হওয়া iPhone SE এর আপগ্রেড ভার্সন হবে।

এই রিপোর্টে বলা হয়েছে ফোনটি WWDC ২০২০ ইভেন্টের আগে লঞ্চ করা হবে। এর আগে এই ইভেন্টটি ৩১ মার্চ অনুষ্ঠিত হাওয়ার কথা ছিল কিন্তু করোনা ভাইরাসের কারণে ইভেন্টটিকে পরে পিছিয়ে দেওয়া হয়। যদিও এই রিপোর্টে নিশ্চিতভাবে বলা হয়নি iPhone SE2 ১৫ এপ্রিল লঞ্চ হবে। কারণ বর্তমান পরিস্থিতিতে কোম্পানি শেষ সময়ে তারিখ পিছতেও পারে বলে জানানো হয়েছে।

iPhone SE2 বা iPhone 9 দাম :

Apple তাদের এই আইফোনের দাম গ্লোবালি ৩৯৯ ডলার রাখতে পারে। ভারতে এই ফোনের দাম শুরু হবে ২৮,০০০ টাকা থেকে। এই ফোনের আরও কয়েকটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে। মনে করিয়ে দিই iPhone SE ভারতে ৩৯,০০০ টাকায় লঞ্চ হয়েছিল।

iPhone SE2 বা iPhone 9 সম্ভাব্য স্পেসিফিকেশন :

এই ফোনে ৫.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হতে পারে। এছাড়াও এর লুক হবে অনেকটা iPhone 7 এর মত। এখানে কোম্পানি লেটেস্ট প্রসেসর এ ১৩ বায়োনিক ব্যবহার করতে পারে। আবার এই ফোন ৩ জিবি র‌্যামের সাথে আসবে। এই ফোনের পিছনে থাকবে একটি ক্যামেরা। আবার ফোনটি ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। এতে হেডফোন জ্যাক থাকবে না।