চোখধাঁধানো ডিজাইনের Aprilia RS 660 এবং Tuono 660 বাইকের বুকিং শুরু

aprilia-rs-660-bike-booking-start-in-india
Aprilia RS 660

মিডলওয়েট পারফরম্যান্স মোটরসাইকেল সেগমেন্টে সম্প্রতি Aprilia RS 660 এবং Tuono 660 মডেলের আবির্ভাব ঘটেছিল। এরপরেই চোখধাঁধানো ডিজাইন, অসামান্য পারফরম্যান্স এবং তাক লাগানো ফিচারের এই বাইকদুটি নিয়ে আলোচনা চলতে থাকে সর্বত্র। উপরন্তু, RS 660 এবং Tuono 660 ভারতীয় বাজারেও পা রাখবে, কোম্পানির এমন ঘোষনায় সেই চর্চার রেশ এদেশেও এসে পৌঁছায়। এখন, Autocar India-তে প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ভারতে Aprilia RS 660 এবং Tuono 660 মোটরবাইকদুটির বুকিং শুরু হয়ে গিয়েছে।

রিপোর্ট অনুযায়ী, Piaggio Vehicles Private Limted-এর সিইও এবং এমডি Diego Graffi একটি সাক্ষাতকারে বলেছেন, সারা ভারতজুড়ে ডিলারদের কাছ থেকে আমরা RS 660 এবং Tuono 660-র বুকিং গ্রহণ করছি, যাতে এই ধরনের পণ্য নিয়ে মানুষের কতটা আগ্রহ তা আমরা বুঝতে পারি। আমার ধারণা, চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিক থেকেই ইউরোপ থেকে বাইকদুটির এদেশে আমদানি করা হবে। “

aprilia-tuono-660-bike-booking-start-in-india
Aprilia Tuono 660

বলাবাহুল্য, CBU (Completel Built Up) অর্থাৎ পুরোপুরি অ্যাসেম্বেল হয়ে আসায় বাইকদুটির দাম এই বিভাগে অন্যান্য মডেলের তুলনায় বেশী হবে। তবে ডিজাইন আর পারফরম্যান্স বিচার করলে অতিরিক্ত টাকা পুষিয়ে যাবে।

Aprilia RS 660 এবং Tuono 660 মোটরসাইকেলে রয়েছে ৬৬০ সিসি-র প্যারালেল-টুইন ইঞ্জিন। RS 660 মডেলে এই ইঞ্জিন সর্বোচ্চ ১০০ বিএইচপি শক্তি এবং ৬৭ এনএম টর্ক উৎপন্ন করে। যার সঙ্গে যোগ্য তালমিল করবে স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচের সাথে সিক্স-স্পিড গিয়ারবক্স। অন্যদিকে Tuono 660 মডেলে এই ইঞ্জিনের আউটপুট সর্বোচ্চ ৯৫ বিএইচপি এবং ৮৭ এমএম৷ দুটি মোটরসাইকেলেই একই গিয়ারবক্স এবং ক্লাচ দেওয়া হয়েছে।

মডার্ন-ডে পারফরম্যান্স কেন্দ্রিক বাইকগুলির মতো Aprilia RS 660 এবং Tuono 660 অত্যাধুনিক ইলেকট্রনিক্স ফিচারের সাথে এসছে। রাইডারকে সহায়তা করার জন্য বাইকদুটিতে আছে Aprilla Performance Ride Control (APRC), সিক্স-অ্যাক্সিস IMU (Inerital Measurement Unit) ভিত্তিক এই সিস্টেমের মধ্যে আছে তিন স্তরের কর্নারিং এবিএস, অ্যাডজেস্টেবল হুইলি কন্ট্রোল, ট্রাকশন কন্ট্রোল এবং ইঞ্জিন ব্রেক কন্ট্রোল। মোটরসাইকেলটিতে পাঁচটি রাইডিং মোডও রয়েছে। যা টিএফটি ড্যাশবোর্ড থেকে অ্যাক্সেস করা যাবে।

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন