Aprilia SR 125 ও SR 160 স্কুটারের নয়া অবতার লঞ্চ হল, দাম জেনে নিন

ভারতীয় বাজারে Aprilia SR 160 ও Aprilia SR 125-এর দাম যথাক্রমে ১,১৭,৪৯৪ টাকা এবং ১,০৭,৫৯৫ টাকা

aprilia-sr-125-sr-160-launched-in-india-price-rs-107-595-features

ভারতের বাজারে লঞ্চ হল ইতালিয়ান কোম্পানি, Aprilia-র একজোড়া নতুন ভার্সনের টু হুইলার। Aprilia SR 160 ও Aprilia SR 125 – দুটি আলাদা ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট সহ এসেছে দেশীয় বাজারে। দুটি স্কুটারের দামই ১ লাখ টাকার উপরে। মডেল দুটির মধ্যে দামের ফারাক ১০,০০০ টাকা। নতুন ভার্সনের Aprilia SR 160 ও Aprilia SR 125-এর আপডেটেড ফিচার, হার্ডওয়্যার, ইঞ্জিন ও দাম সম্পর্কে আলোচনা করা হল।

Aprilia SR 160 ও Aprilia SR 125: আপডেটেড ফিচার

পুরানো মডেলগুলির সাথে এপ্রিলিয়ার নতুন ভার্সনের স্কুটার দুটির ফ্রন্ট ডিজাইনে কোনো পরিবর্তন নেই। তবে নতুন এলইডি হেডলাইটটির জন্য এর সৌন্দর্য আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। এর হ্যান্ডেল বার কাউল দুটিতে একই বাল্বের টার্ন ইন্ডিকেটর রয়েছে। স্টাইলের জন্য এলইডি টেল লাইটটিতে এক্স (X) লেখা আছে। স্প্লিট সিটের সাথে আসা স্কুটার দুটি আগের তুলনায় মাসকুলার লাগছে দেখতে।

এছাড়া অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে এতে রয়েছে নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি চার্জিং পয়েন্ট এবং বুট লাইট। এর সম্পূর্ণ ডিজিটাল কনসোলটিতে স্পিডোমিটার, টেকোমিটার, ট্রিপ মিটার, ফুয়েল লেভেল রিড আউট এবং সর্বোচ্চ গতিবেগের তথ্য ভেসে উঠবে। এতে ব্লুটুথ কানেক্টিভিটি দেওয়া হয়নি।

Aprilia SR 160 ও Aprilia SR 125: হার্ডওয়্যার

পুরানো মডেলটির মতোই এতে রয়েছে টেলিস্কোপিক ফোর্ক এবং একটি সিঙ্গেল রিয়ার শক সাসপেনশন। ব্রেকিং সিস্টেমটিও একই রাখা হয়েছে – সামনের চাকায় সিঙ্গেল এবিএস ডিস্ক এবং পেছনের চাকার ড্রাম ব্রেক সেটআপ। এছাড়া ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি আগের মতোই ৬ লিটার রাখা হয়েছে।

Aprilia SR 160 ও Aprilia SR 125: ইঞ্জিন আপডেট

এপ্রিলিয়া এসআর ১৬০-এর এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ১৬০ সিসি ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ১১.০১ পিএস শক্তি এবং ১১.৬ এনএম টর্ক পাওয়া যাবে। অন্যদিকে এপ্রিলিয়া এসআর ১২৫-এর এয়ার কুল্ড মোটরটি থেকে সর্বাধিক ৯.৫ পিএস শক্তি এবং ৯.৯ এনএম টর্ক উৎপন্ন হবে।

Aprilia SR 160 ও Aprilia SR 125: দাম

ভারতীয় বাজারে Aprilia SR 160 ও Aprilia SR 125-এর দাম যথাক্রমে ১,১৭,৪৯৪ টাকা এবং ১,০৭,৫৯৫ টাকা। অর্থাৎ, SR 160 ও SR 125-এর পুরানো মডেলগুলির তুলনায় যথাক্রমে ১১,৪৯৪ টাকা ও ১২,৯২৭ টাকা বেশি। বাজারে Aprilia SR 160-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Yamaha Aerox 155 এবং TVS NTorq 125 Race XP। Suzuki Burgman Street স্কুটারটির সাথে লড়াই চলবে Aprilia SR 125-এর।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।