ইতালীয় স্কুটার খুঁজছেন? নতুন Aprilia SR 160 স্কুটারের প্রি-বুকিং শুরু হল

নতুন এপ্রিলিয়া এসআর ১৬০-এর এক্স-শোরুম দাম ১ লক্ষ ১৪ হাজার টাকা থেকে শুরু হতে পারে

aprilia-sr-160-scooter-pre-booking-starts-today-price-feature-engine

হাতে আর মাত্র কয়েকটা দিন। তারপরেই নতুনরূপে Aprilia SR 160 আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে। ইতিমধ্যেই এপ্রিলিয়ার শোরুমে নতুন স্কুটারটি পৌঁছতে শুরু করেছে। এবার অফিসিয়াল দাম জানানোর পূর্বে আপডেটেড Aprilia SR 160-এর প্রি-বুকিং চালু করার কথা সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে।

এপ্রিলিয়া এসআর ১৬০: আপডেট (Aprilia SR 160: update)

বড়-ছোট সব আপডেটই রয়েছে নতুন Aprilia SR 160 স্কুটারে। সামনের অংশে দেখলে তো চেনাই যাবে না। হেডল্যাম্পের ডিজাইন গিয়েছে বদলে। এপ্রিলিয়া এসআর ১৬০-এ ইংরেজি ‘ভি’ আকৃতির আপডেটেড সিঙ্গেল-বিম হেডলাইট দেওয়া হয়েছে। পুরনো মডেলের কথা বললে, তাতে হ্যালোজেন ডুয়েল-বিম হেডল্যাম্প ছিল। নতুন মডেলটির হেডলাইটের দু’পাশ স্লিক এলইডি ডিআরএল দিয়ে সজ্জিত।

এপ্রিলিয়া এসআর ১৬০: মেকানিক্যাল স্পেসিফিকেশনস (Aprilia SR 160: Mechanical specifications)

বাইরে পরিবর্তন চোখে পড়লেও এপ্রিলিয়া এসআর ১৬০-এর নয়া ভার্সনের ইঞ্জিনে কোনও অদলবদল ঘটার সম্ভাবনা নেই। আগের মতোই এটি চলবে ১৬০.০৩ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার, ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিনে, যা ১০.৮ অশ্বশক্তি এবং ১১.৬ এনএম টর্ক দেবে।

এপ্রিলিয়া এসআর ১৬০: ফিচার (Aprilia SR 160: features)

বর্তমানে এপ্রিলিয়া এসআর ১৬০-এর বিশেষ ফিচারের মধ্যে রয়েছে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, উইন্ডস্ক্রিন, এবং পেরিমিটার টাইপ-ক্র্যাশ গার্ড। নতুন ভার্সনে আপডেটেড ফিচারসমূহের তালিকায় ব্লুটুথ কানেক্টিভিটিযুক্ত ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ইঞ্জিন স্টার্ট-স্টপ সুইচ এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ সুইচ দেখা যেতে পারে। স্কুটারটি সাদা, কালো, ও রেস এডিশন গ্রাফিক্সে উপলব্ধ হবে।

এপ্রিলিয়া এসআর ১৬০: প্রত্যাশিত দাম (Aprilia SR 160: expected price)

এপ্রিলিয়া এসআর ১৬০-এর এক্স-শোরুম দাম ১ লক্ষ ৯ হাজার টাকা থেকে শুরু। তবে নতুন মডেলটি কেনার জন্য হাজার পাঁচেক টাকা বেশি খরচ হতে পারে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷