ডিসেম্বরে ভারতে আসছে Aprilla SXR 160 ম্যাক্সি স্কুটার, শুরু হল বুকিং

অপেক্ষার অবসান ঘটিয়ে ডিসেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহেই ভারতে অফিসিয়ালি লঞ্চ হতে চলেছে Aprilla SXR 160 ম্যাক্সি স্কুটার। Motorbeam কর্তৃক প্রকাশিত একটি রিপোর্ট থেকে এমনটাই জানা গেছে। রিপোর্টে এও বলা হয়েছে, ৫০০০ টাকা টোকেন অ্যামাউন্টের বিনিময়ে কয়েকজন ডিলার স্কুটারটির বুকিং নেওয়াও চালু করেছেন। অনেক আগেই অবশ্য Aprilla SXR 160 ভারতে লঞ্চ হয়ে যেত। কিন্তু অতিমারীর কারণে তা পিছিয়ে যায়।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতে অনুষ্ঠিত হওয়া ২০২০ অটো এক্সপো ইভেন্টে Aprilla তাদের নতুন SXR রেঞ্জের SXR 160 ম্যাক্সি স্কুটারের ওপর থেকে পর্দা সরিয়েছিল। তার পর থেকেই একে নিয়ে প্রত্যাশার পারদ ছিল চরমে। Aprilla SXR 160 স্কুটারের লুকের কথায় আসলে, এই ম্যাক্সি স্কুটারটির ডিজাইন এলিমেন্ট এবং বডি গ্রাফিক্স দারুন স্টাইলিশ হবে।

স্কুটারটিতে ইংরেজী ‘সি’ আকৃতির এলইডি ডিআরএল সমন্বিত টুইন হেডল্যাম্প ইউনিট দেওয়া হবে। এছাড়া স্কুটারটিতে বড়ো উইন্ডস্ক্রিন এবং ডুয়াল-টোন রেড ও ব্ল্যাক কালার ছাড়াও অন্য পেইন্ট স্কিম থাকবে। স্কুটারটির ইঞ্জিনের পাওয়ার ফিগার সর্ম্পকে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায় নি। তবে অনুমান করা হচ্ছে, এর ১৬০ সিসি ইঞ্জিন সর্বোচ্চ ১১ বিএইচপি পাওয়ার এবং ১২ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে।

স্কুটারটির ফিচারের মধ্যে থাকবে স্টাইলিশ অ্যালয় হুইল, ডিস্ক ব্রেক, সিটের নীচে বড়ো স্টোরেজ, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি পোর্ট। মনে করা হচ্ছে এটি স্মার্টফোন কানেক্টিভিটির সাথে আসতে পারে। Aprilla SXR 160 লঞ্চ হলে এটি প্রতিদ্বন্দ্বী হিসেবে পাবে Suzuki Burgman Street 125 ম্যাক্সি স্কুটারকে। এই স্কুটারের এক্স-শোরুম দাম ১.১৫-১.২৫ লক্ষ টাকার মধ্যে রাখা হতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।